• Breaking News

    অতনুর মতোই বোম্বাইলাও সেরা ১৬য়, জিতুর বিদায়

    [caption id="attachment_1238" align="alignleft" width="300"]অতনুর মতোই বোম্বাইলাও সেরা ১৬য় অতনুর মতোই বোম্বাইলাও সেরা ১৬য়[/caption]

    রাইট স্পোর্টস ডেস্ক

    দলগত ইভেন্টে পারেননি। কিন্তু ব্যক্তিগত খেলায় শুরু থেকেই ছন্দে বোম্বাইলা দেবি। পরপর দুটি ম্যাচ জিতে পৌঁছে গেলেন রিও অলিম্পিকের সেরা ১৬য়। পরপর হারালেন অস্ট্রিয়ার লরেন্স বালডফ ও চাইনিজ তাইপে-র লিন শি চিয়াকে। আর, দুটি ম্যাচেই একবারও মনে হয়নি চাপে আছেন বোম্বাইলা। একেবারে মঙ্গলবারের অতনু দাসের মতোই!
    ৩২ থেকে ১৬য় পৌঁছনোর লড়াইয়ে বোম্বাইলার বিপক্ষে ছিলেন ২০১৫ বিশ্ব চ্যাম্পিয়নশিপে রুপোজয়ী চাইনিজ তাইপে-র লিন। ম্যাচ কঠিনন হবে মনে করেছিলেন বিশেষজ্ঞরা। কিন্তু শুরুতেই ৮ ও ৭ মেরে নিজেকে চাপে ফেলে দিয়েছিলেন লিন। উল্টোদিকে, দশে দশ দিয়ে শুরু বোম্বাইলার। তৃতীয় তীরে ৯ পেলেও বোম্বাইলা সহজেই জেতেন ১০, ৮, ৯ পেয়ে, মোট ২৭-২৪ পয়েন্টে জিতে। দ্বিতীয় সেটেও জয় একই ব্যবধানে, একই পয়েন্টে ২৭-২৪। লিন এবার টানা তিনবারই ৮ পয়েন্ট পান, বোম্বাইলা আরও একবার দশে দশ, শেষ তীরে।
    তৃতীয় সেটে অবশ্য ফিরে এসেছিলেন লিন। পরপর দুটি দশে দশ, শুরুতেই। বোম্বাইলা একটু চাপে পড়ে যান প্রথম তীরে ৭ পয়েন্ট পেয়ে। তাই পরের দুটি তীরে ৯ ও ১০ পেলেও সেট হারতে হয়। চতুর্থ সেটে কিন্তু আবার বোম্বাইলা শুরু করেন ১০ দিয়েই। তাঁকে বাড়তি সুবিধা দিয়ে গিয়েছিল লিনের প্রথম শট, যা থেকে মাত্র ৭ পয়েন্ট পেয়েছিলেন লিন। পরের দুটি শটে ৯ ও ১০ পেলেও, বোম্বাইলা বাকি দুটি শটেই ৯ পয়েন্ট পাওয়ায় ২৭-২৬ জিতে সেরা ১৬য় জায়গা করে নেন বোম্বাইলা।
    শুটিংয়ে অবশ্য ভারতের পদক সম্ভাবনা জোর ধাক্কা খেল জিতু রাই এবং প্রকাশ নানজাপ্পা দুজনেই ৫০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে প্রথম আটে জায়গা করে নিতে না-পারায়। জিতুর প্রিয় ইভেন্ট ছিল এই ৫০ মিটার এয়ার পিস্তল। কিন্তু তৃতীয় এবং ষষ্ঠ রাউন্ডে ৮৯ পয়েন্ট করে পেয়ে জিতু শেষ করেন দ্বাদশ স্থানে। আর প্রকাশ ২৫তম স্থানে থাকায়, কোনও সম্ভাবনাই ছিল না প্রথম আটে থেকে ফাইনালে যাওয়ার। অভিনব বিন্দ্রা ছাড়া আর কোনও শুটার এখনও পর্যন্ত পদকের কাছাকাছিই যেতে পারেননি।

    No comments