• Breaking News

    সেন্ট লুসিয়াতেই সিরিজ পকেটে পুরল বিরাটের টিম

    ভারত‌: ৩৫৭ (অশ্বিন ১১৮, ঋদ্ধি ১০৪, রাহুল ৫০, কামিন্স ৩-৫৪) ও ২১৭ (রাহানে ৭৮ নট আউট, রোহিত ৪১, কামিন্স ৬-৪৮)
    ওয়েস্ট ইন্ডিজ‌: ২২৫ (ব্রাথওয়েট ৬৪, স্যামুয়েলস ৪৮, ভুবনেশ্বর ৫-৩৩) ও ১০৮ (ব্র্যাভো ৫৯, সামি ৩-১৫, জাডেজা ২-২০, ইশান্ত ২-৩০)
    ভারতের ২৩৭ রানে জয়

    [caption id="attachment_1368" align="alignleft" width="300"]সেন্ট লুসিয়াতে ম্যাচ জেতার পর তৃপ্ত বিরাট। ছবি‌— বিসিসিআই সেন্ট লুসিয়াতে ম্যাচ জেতার পর তৃপ্ত বিরাট। ছবি‌— বিসিসিআই[/caption]

    রাইট স্পোর্টস ডেস্ক
    বিষেণ সিং বেদী, অজিত ওয়াদেকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, রাহুল দ্রাবিড় ও মহেন্দ্র সিং ধোনির সঙ্গে বিরাট কোহলির তফাত কোথায়?
    ছয় ভারতীয় ক্যাপ্টেনের মধ্যে একমাত্র বিরাটই ওয়েস্ট ইন্ডিজে একই সিরিজে টানা দুটো টেস্ট ম্যাচ জিতলেন। বাকি পাঁচ অধিনায়ক একটার বেশি জিততে পারেনি।
    দ্বিতীয় ইনিংসে ৩৪৬ রানের টার্গেট নিয়ে পঞ্চম দিনের প্রথম ঘণ্টার পর ব্যাট করতে নামে নড়বড়ে ওয়েস্ট ইন্ডিজ, কত তাড়াতাড়ি শেষ হয়, দেখার ছিল সেটাই। আগের দিনের ১৫৭-৩ নিয়ে নামা ভারত পঞ্চম দিনের শুরুতেই যে দ্রুত রান তুলে ইনিংস ছেড়ে দেবে, জানাই ছিল। তাই হল। ২১৭-৭ এ ডিক্লেয়ার করে দেন বিরাট। বাকি সময়টুকু প্রতিপক্ষকে শেষ করে দেওয়ার জন্য ঝাঁপিয়ে পড়েন ভারতীয় বোলাররা। ১০৮ রানে শেষ করতে বিরাটের বোলারদের ৪৭.৩ ওভার বল করতে হল। কিছুটা লড়েছেন ডারেন ব্র্যাভো (৫৯)। বাকি সব ১৩-র নীচে!
    পেস-স্পিনার, পাঁচ ভারতীয় বোলারই ছাপ রাখলেন চার টেস্ট সিরিজে ২-০ এগিয়ে যেতে। শুরুতেই ধাক্কাটা দিয়েছিলেন মহম্মদ সামি। সব মিলিয়ে তিনি নিলেন ৩ উইকেট, ১৫ রানে। দুটি করে ইশান্ত শর্মা ও রবীন্দ্র জাডেজার। একটি করে রবিচন্দ্রন অশ্বিন ও ভুবনেশ্বর কুমারের।
    সিরিজে ২-০ এগিয়ে যাওয়া ভারতের সামনে এখন একটাই লক্ষ্য, চতুর্থ টেস্ট জিতে সিরিজ ৩-০ করা। তা হলে টেস্ট র‍্যাঙ্কিংয়ে আবার এক নম্বর জায়গা চলে আসবে বিরাট অ্যান্ড কোংয়ের দখলে।

    No comments