• Breaking News

    জয়ের গন্ধ পেতেই সেন্ট লুসিয়াতে মরিয়া বিরাটের ভারত

    ভারত‌: ৩৫৩ ও ১৫৭-৩
    (রাহুল ২৮, শিখর ২৬, রাহানে ৫১ নট আউট, রোহিত ৪১ নট আউট, কামিন্স ২-২২)
    ওয়েস্ট ইন্ডিজ‌: ২২৫
    ভারতের লিড ২৮৫ রানের
    (ব্রাথওয়েট ৬৪, স্যামুয়েলস ৪৮, ভুবনেশ্বর ৫-৩৩, অশ্বিন ২-৫২, ইশান্ত ১-৪০, জাডেজা ১-২৭)


    unnamedরাইট স্পোর্টস ডেস্ক
    সাবাইনা পার্কে হয়নি। সেন্ট লুসিয়াতে শেষ দিন সিরিজ কি ২-০ করতে পারবে বিরাট কোহলির টিম?
    এই প্রশ্নের উত্তরই এখন খুঁজে বেড়াচ্ছে ভারতীয় ক্রিকেট।
    তৃতীয় টেস্টের চতুর্থ দিন ভারতকে চালকের আসনে আবার বসিয়ে দিলেন তিন জন— বল হাতে ভুবনেশ্বর কুমার। মাত্র ৩৩ রান দিয়ে ৫ উইকেট নিয়ে। আর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে অজিঙ্ক রাহানে ও রোহিত শর্মা। রাহানে ৫১ রানে নট আউট। রোহিত ৪১-এ ক্রিজে।
    পুরো তৃতীয় দিনটা বৃষ্টিতে ভেস্তে যাওয়ার পর সেন্ট লুসিয়াতে ভারতের জয়ের স্বপ্ন দেখা অনেকটাই অলীক মনে হচ্ছিল। দ্বিতীয় টেস্টে জেসন হোল্ডারের টিমের ব্যাটিংকে তুলনায় অনেকটাই মজবুত দেখিয়েছে। তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে যে হুড়মুড় করে ভেঙে পড়বে ওয়েস্ট ইন্ডিজ, তা মনে হয়নি শুরুতে। ভুবনেশ্বর কুমারের সৌজন্যে ম্যাচে ফিরে আসা ভারত জয়ের স্বপ্ন দেখতে শুরু করেছে। আজ প্রথম সেশনটা ব্যাট করার পর যদি ইনিংস ডিক্লেয়ার করে দেন বিরাট, তা হলে কিন্তু খেলা জমে যাবে। বিশেষ করে যেখানে বল ঘুরতে শুরু করেছে।
    ১০৭-১ নিয়ে ব্যাট করতে নামা ওয়েস্ট ইন্ডিজ ২২৫-এ শেষ হয়ে যায়। ব্রাথওয়েট (৬৪) ও স্যামুয়েলস (৪৮) কিছুটা লড়াই করা ছাড়া আর বাকি সবাই ব্যর্থ। ভুবনেশ্বর অনেক দিন পর আবার চমৎকার বোলিং করলেন। স্যামুয়েলস, ব্ল্যাকউড, ডাউরিচ, হোল্ডার, জোসেফদের উইকেট পর পর নিয়ে নেওয়ার দ্রুত গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। ভুবির পাশাপাশি কিছুটা সফল অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন, ৫২ রানে নিয়েছেন ২টি উইকেট। ১টি রবীন্দ্র জাডেজার।
    তৃতীয় টেস্ট জেতার গন্ধ পেতেই সেন্ট লুসিয়াতে দ্বিতীয় ইনিংসে ভারত দ্রুত রান তোলার লক্ষ‌্য নিয়ে মাঠে নামে। দিনের শেষে দুই ওপেনার লোকেশ রাহুল (২৮) ও শিখর ধাওয়ান (২৬) এবং বিরাট কোহলিকে (৪) হারিয়ে ভারত ১৫৭-৩। রাহানে ধরে রেখেছেন একটা দিন। করে ফেলেছেন ৫১-ও। সঙ্গে রয়েছেন রোহিত শর্মা (৪১)।
    এখনই লিড ২৮৫ রানের। আজ কত দ্রুত ইনিংস ডিক্লেয়ার করে ভারত জয়ের জন্য ঝাঁপাবে?

    No comments