• Breaking News

    বড় ম্যাচের আগে আটকে গেল মোহনবাগান

    মোহনবাগান ০ পিয়ারলেস ০


    picরাইট স্পোর্টস ডেস্ক
    শনিবার সম্ভবত বড় ম্যাচ। তার আগের ম্যাচেই হোঁচট খেল মোহনবাগান। আটকে গেল পিয়ারলেসের কাছে। নিজেদের মাঠে, ভর্তি সমর্থক গ্যালারির সামনে, নৈশালোকে, একটিও গোল করতে না-পেরে।
    ১০ ম্যাচের লিগ এখন ঠিক মাঝপথে। পঞ্চম ম্যাচে প্রথম পয়েন্ট হারাল মোহনবাগান। মরসুম শুরু করেছিল দুটি ম্যাচে বড় জয় দিয়ে। তারপর ব্যবধান কমছিল। বৃষ্টির কারণে প্রায় খেলার অযোগ্য মাঠ থেকেও পুরো পয়েন্ট তুলে নিয়েছিল শঙ্করলাল চক্রবর্তীর মোহনবাগান। কিন্তু পিয়ারলেসকে হারাতে না-পেরে পিছিয়ে পড়ল কলকাতা লিগে।
    ম্যাচে অবশ্য শুরু থেকেই সমস্যা। ফুটবলারদের যে-তালিকা ম্যাচ কমিশনারকে দিয়েছিল পিয়ারলেস, ম্যাচ খেলতে-নামা ফুটবলারদের সঙ্গে তার মিল ছিল না। ফলে, মোহনবাগান প্রতিবাদ জানায়। নতুন করে পিয়ারলেস তালিকা তৈরি করে আবার ম্যাচ কমিশনারের হাতে দেয়। সব মিলিয়ে মিনিট কুড়ি নষ্ট। মোহনবাগান কি ছন্দ হারাল ওখানেই?
    ম্যাচে প্রাধান্য থাকলেও পর্যাপ্ত প্রাধান্য ছিল না। তবু, পিয়ারলেসের গোলরক্ষক শঙ্কর রায় পেলেন ম্যাচের সেরার সম্মান। বোঝাই যাচ্ছে, দলকে বেশ কয়েকবার বিপন্মুক্ত করার পুরস্কার। ৭৭ মিনিটে আজহারের থেকে বল পেয়ে ক্লোজ রেঞ্জ থেকে শট নিয়েছিলেন প্রবীর। দুর্দান্ত দক্ষতায় বাঁচান শঙ্কর। তার দু-মিনিট পরই আবার কর্নার থেকেও গোল হতে দেননি। এছাড়াও আরও বার পাঁচেক শঙ্করকেই ত্রাতা হতে হয় পিয়ারলেসের। ম্যাচের সেরা বেছে নিতে বিশেষজ্ঞদের বিশেষ অসুবিধা হয়নি।
    প্রাক-মরসুম ম্যাচে পিয়ারলেসের কাছে ০-২ হেরেছিল মোহনবাগান। সেই ম্যাচে দুটি গোলই করেছিলেন অর্ঘ্য চক্রবর্তী। লিগে সরকারি ম্যাচেও বেশ ভালই খেললেন অর্ঘ্য, চোখ টেনে নিলেন আক্রমণে। যদিও গোল পাননি তিনিও। পাঁচ খেলে ৮ পয়েন্ট এখন পিয়ারলেসের। আছে চতুর্থ স্থানে। আর ড্রয়ের ফলে পাঁচ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় এখন দ্বিতীয় স্থানে মোহনবাগান। ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইস্টবেঙ্গল, তৃতীয় মহমেডান স্পোর্টিংয়ের পয়েন্ট ১২।

    No comments