• Breaking News

    থিম্পুতে তিনগোলে সহজ-জয় ভারতের

    ভারত ৩ ভুটান ০
    সুমিত ৩, জেজে ১৮, হোলিচরণ ২১


    indরাইট স্পোর্টস ডেস্ক
    সহজেই ভুটানকে তাদের দেশেই হারাল ভারত। কুড়ি মিনিটের মধ্যে তিন গোল দিয়ে বাকি ৭০ মিনিট আর কোনও গোলই হল না। এমনকি, ৫৪ মিনিটে ভুটানের এক মিডফিল্ডার সরাসরি লাল কার্ড দেখার পরও বাড়েনি গোল।
    ভারতের জাতীয় ফুটবল দল শেষ ম্যাচ খেলেছিল জুন মাসে। লাওসকে হারিয়েছিল ৬-১। তারপর আর কোনও ম্যাচ খেলার সুযোগ হয়নি। তাই, সরকারি ম্যাচের তকমা না-পেলেও ভুটানের বিরুদ্ধে এই প্রীতি ম্যাচ খেলতে থিম্পুতে হাজির হয়েছিলেন জেজে-রা। নিরাশ করেননি ভারতীয়রা।
    প্রথম আক্রমণ থেকেই গোল! প্রণয় হালদার নিচু ক্রস রেখেছিলেন বক্সে। সুমিত পাসি মাথা ছুঁইয়ে এগিয়ে দেন ভারতকে। পরের গোল ১৮ মিনিটে, জেজে-র। এই ম্যাচে দেশের নেতৃ্ত্ব দিলেন জেজে। গোলটা অবশ্য খানিক পড়ে-পাওয়া। ভুটান বক্সের মধ্যে হঠাৎ বলটা পেয়ে যান। পেয়ে অবশ্য সুযোগ হারাননি জেজে। শটে হার মানান ভুটানের গোলরক্ষকক। মিনিট তিন পরই তৃতীয় গোল। এবার হোলিচরণ নার্জারির ভলি, ভুটানের গোলরক্ষকের কিছু করার ছিল না। ভুটান বার দুই আক্রমণে এসেছিল। কিন্তু বর্ষীয়ান সুব্রতকে ততটা চাপে পড়তে হয়নি।
    এই মুহূর্তে ভারতের ফিফা র‍্যাঙ্কিং ১৫২ আর ভুটানের ১৯২। ফলে, ভারতের এই জয়ে আশ্চর্যের কিছু নেই। কিন্তু, এই জয়ের ফলেও ভারতের র্যা ঙ্কিংয়ে কোনও প্রভাব পড়বে না। কারণ এই ম্যাচ ফিফা-স্বীকৃত প্রীতি ম্যাচ নয়। শুধুই প্রদর্শনী ম্যাচ। এমন আরও একটি ম্যাচ স্টিফেন কনস্টান্টাইনের ভারত খেলবে আগামী ৪ সেপ্টেম্বর, মুম্বইতে। বিপক্ষে পুয়ের্তো রিকো।
    ভারতের হয়ে থিম্পু-তে খেলা শুরু করেছিলেন যে ১১ জন – সুব্রত, খোংজি, ঝিঙ্গন, প্রণয়, কার্দোজো, রাউলিন, জ্যাকিচাঁদ, ধনপাল, সুমিত, জেজে, হোলিচরণ।

    No comments