• Breaking News

    টেনিসে পদকের দরজায় সানিয়া-বোপান্না

    সেমিফাইনালে সামনে ভেনাস-রাজীব জুটি


    রাইট স্পোর্টস ডেস্ক

    Sania and Bopnna

    লিয়েন্ডার পেজকে নিয়ে বিতর্ক এখনও মেটেনি। যে-চক্রান্তের অভিযোগ তুলেছেন বেকবাগানের টেনিস তারকা, এখনও চলছে কানাঘুষো। তারই মধ্যে রিও অলিম্পিকে পদকের খরা কাটানোর স্বপ্ন দেখাচ্ছেন সানিয়া মির্জা ও রোহন বোপান্না। মিক্সড ডবলসের সেমিফাইনালে উঠে। যে-সে প্রতিদ্বন্দ্বী নয়, অ্যান্ডি মারে ও হেদার ওয়াটসনকে স্ট্রেট সেটে উড়িয়ে দিয়ে সেমিফাইনালে পৌঁছেছেন যাঁরা।

    অলিম্পিকের ইতিহাসে টেনিসে পদক নতুন নয়। ১৯৯৬ সালে আটলান্টা অলিম্পিকে সিঙ্গলসে ব্রোঞ্জ পেয়েছিলেন লিয়েন্ডার পেজ। তা আরও কঠিন ছিল। তবে রিওতে পদকের হাহাকারের মধ্যে সানিয়া-বোপান্না যদি পদক জেতেন, ছোট করে দেখার কোনও কারণ নেই। ছেলে ও মেয়েদের ডবলসে দু’জন কিছু করতে না পারলেও মিক্সড ডবলসে দারুণ এগোচ্ছেন ভারতীয় জুটি। লিয়েন্ডার গ্যালারিতে বসে দেখেছেন সানিয়া-বোপান্নার ম্যাচ।

    ম্যাচটা কার্যত সানিয়া ও বোপান্নার নিয়ন্ত্রণেই ছিল শুরু থেকে শেষ পর্যন্ত। অ্যান্ডি মারে বিশ্বের দু’নম্বর টেনিস তারকা। উইম্বলডন চ্যাম্পিয়ন হয়েছেন কয়েক দিন আগে। যতই মিক্সড ডবলস হোক, মারেদের হারিয়ে দেওয়া মোটেও সহজ কাজ ছিল না। সেটাই ৬-৪, ৬-৪ গেমে ম্যাচ জিতে করে দেখিয়েছেন সানিয়া-বোপান্না।

    সেমিফাইনালে ভেনাস উইলিয়ামস ও রাজীব রামের মুখে পড়েছেন ভারতীয় জুটি। রাজীব আবার ভারতীয় বংশোদ্ভূত আমেরিকান টেনিস তারকা। সানিয়ারা সেমিফাইনালে যদি না-ও পারেন, ব্রোঞ্জ জেতার আরও একটি সুযোগ পাবেন। পরে, সেমিফাইনালে হেরে-যাওয়া দুই দলের ম্যাচে জিতলে ব্রোঞ্জ। আর যদি সেমিফাইনালে জেতেন, সোনা বা রুপো নিশ্চিত।

    সানিয়া মির্জা ও রোহন বোপান্না অবশ্য সে সব ভাবছেন না। সোনার স্বপ্ন নিয়েই এগোচ্ছেন দুই ভারতীয়!

    No comments