• Breaking News

    ভেঙে গেল সানিয়া-হিঙ্গিস জুটি

    saniamirza-m


    রাইট স্পোর্টস ডেস্ক


    ১৬ মাস, ১৪ খেতাব, ৩ গ্র্যান্ড স্লাম – গল্প শেষ! কয়েক দিন আগেও হরিহর আত্মা ছিলেন প্রায়। আর নেই এখন!
    সানিয়া মির্জা ও মার্টিনা হিঙ্গিস আর খেলবেন না একসঙ্গে। মেয়েদের ডবলসে জুটিতে তাঁরা উঠেছিলেন শীর্ষে। টানা তিনটি গ্র্যান্ড স্লাম জিতেছিলেন গত বচর উইম্বলডন থেকে। ইউ এস ওপেন ও এবার অস্ট্রেলিয়ার ওপেন জেতার পর, ফ্রেঞ্চ ওপেন জিততে পারলে টানা চার গ্র্যান্ড স্লাম জয়ের রেকর্ড হত, যা শেষ পর্যন্ত হয়নি। উইম্বলডনেও খেতাব ধরে রাখতে পারেননি। এবার তাই ছাড়াছাড়ি!
    সানিয়া খেলবেন এখন বারবোরা স্ট্রাইকোভার সঙ্গে, হিঙ্গিসের সঙ্গী হবেন কোকো ভ্যানডেউইঘে। যা জানা গিয়েছে, শেষ পাঁচ মাসে দুজনের জুটিতে বিশেষ সাফল্য আসেনি। প্রথম ১০০-র বাইরে থাকা খেলোয়াড়দের কাছেও হারতে হয়েছে। তাই জন্যই নাকি সানিয়া এবং হিঙ্গিস সিদ্ধান্ত নিয়েছেন, এই জুটি ভেঙে দেওয়ার।
    সার্কিটে এমন নতুন নয়। কিন্তু যত তাড়াতাড়ি এই জুটি মেয়েদের টেনিসে শীর্ষে উঠেছিল, ভেঙেও গেল বোধহয় তত তাড়াতাড়িই! শোনা যাচ্ছে, সানিয়ার ফোরহ্যান্ডের পাশে এমন কাউকে খুঁজছিল সানিয়া-শিবির যাঁর ব্যাকহ্যান্ড ভাল। যা পাওয়া গিয়েছে বারবোরার কাছে, দাবি সানিয়া-শিবিরের। সিনসিনাটি-তে আগামী প্রতিযোগিতা থেকেই দেখা যাবে এই দুই নতুন জুটিকে।
    টানা ৪১ ম্যাচ জিতে রেকর্ড সৃষ্টি-করা সানিয়া-মার্টিনা জুটির শেষ প্রতিযোগিতা হয়ে থাকল এবারের জুলাইতে মন্ট্রিল, যেখানে তাঁরা হেরে গিয়েছিলেন কোয়ার্টার ফাইনালে। দুজনেই এখন রিও-তে অলিম্পিকে খেলতে ব্যস্ত। তাই সরাসরি তাঁদের মন্তব্য পাওয়া যায়নি। তবে, জুটি ভেঙে যাওয়া নিয়ে কোনও সংশয় নেই!

    No comments