• Breaking News

    নেদারল্যান্ডসের কাছে হেরেও প্রথম আটে শ্রীজেশরা!

    নেদারল্যান্ডস ২ ভারত ১
    (হফম্যান, মিনক) (রঘুনাথ)


    [caption id="attachment_1282" align="alignleft" width="300"]কাজে এল না শ্রীজেশের দুর্দান্ত পারফরম্যান্স, হার নেদারল্যান্ডসের কাছেও কাজে এল না শ্রীজেশের দুর্দান্ত পারফরম্যান্স, হার নেদারল্যান্ডসের কাছেও[/caption]

    রাইট স্পোর্টস ডেস্ক


    ভাল খেলেও শেষে হেরে যাওয়ার সেই রীতি ধরে রাখল ভারতীয় হকি দল! তবে হেরেও নিশ্চিত হয়ে গেল ৩৬ বছর পর কোয়ার্টার ফাইনালে যাওয়া, সান্ত্বনা! জার্মানি আর আর্জেন্তিনা ড্র করায় শ্রীজেশদের হাতে এখন প্রথম আটের ‘কনফার্মড টিকিট’।
    টানা পাঁচটি পেনাল্টি কর্নার। ম্যাচ শেষ হয়েও হচ্ছে না। ভারতীয়রা চেষ্টা করছেন শেষ বাঁশি বাজার আগে পর্যন্তই। কিন্তু, টানা পাঁচটি পেনাল্টি কর্নার থেকেও গোল না পেয়ে হেরেই যেতে হল ভারতীয় পুরুষ হকি দলকে। রিও অলিম্পিকে এই নিয়ে দ্বিতীয়বার।
    জার্মানির কাছে তিন সেকেন্ড আগে গোল খেয়েছিলেন শ্রীজেশরা। নেদারল্যান্ডসের কাছে দ্বিতীয় গোল খেল তখনও ছ’মিনিটের একটু বেশি বাকি। বাধ্য হয়েছিলেন ভারতীয়রা আক্রমণে যেতে। কিন্তু কাঙ্ক্ষিত গোল পাননি ভারতীয়রা।
    প্রথম দুটি কোয়ার্টারে গোলও হয়নি, পেনাল্টি কর্নারও দেননি ভারতীয়রা। তৃতীয় কোয়ার্টারে প্রথম পেনাল্টি কর্নার পায় নেদারল্যান্ডস। শ্রীজেশ বাঁচিয়েও দিয়েছিলেন, কিন্তু ফিরতি বল চলে এসেছিল হফম্যানের কাছে। গোল করতে অসুবিধা হয়নি হফম্যানের। ভারত অবশ্য রঘুনাথের গোলে সমতা ফেরায়, সেই পেনাল্টি কর্নার থেকেই। কিন্তু তৃতীয় কোয়ার্টারের শেষ পাঁচ মিনিট ভারতকে খেলতে হয়েছিল ন’জনে। রঘুনাথ আর সুনীল, দুজনকেই হলুদ কার্ড দেখতে হয়েছিল। তবুও ভারত রক্ষণে দুর্ভেদ্য থাকায় তৃতীয় কোয়ার্টারও শেষ হয়েছিল ১-১।
    শেষ কোয়ার্টারেও শ্রীজেশ প্রায়-দুর্ভেদ্যই ছিলেন। শুরুতেই দুর্দান্ত আরও একটি ‘সেভ’ অলিম্পিকে তাঁর বল বাঁচানোর সংখ্যা নিয়ে গেল ১৪য়, তাঁর দিকে ধেয়ে আসা ২০টি শটের মধ্যে। কিন্তু পেনাল্টি কর্নার থেকে ডাচ ফন ডার উইরডেন মিনক এত ভাল রেখেছিলেন শ্রীজেশের ডানদিকে, কিছু করার ছিল না। আরও একবার কাজে এল না অধিনায়কের দুর্দান্ত পারফরম্যান্স।
    চার ম্যাচের পর ভারতের সংগ্রহে থাকল ৬ পয়েন্টই। গ্রুপে শেষ ম্যাচ কানাডার বিরুদ্ধে, আগামিকাল শুক্রবার রাত ন’টায়।। কোয়ার্টার ফাইনালে জায়গা নিশ্চিত হয়ে গেল, পরে জার্মানি আর আর্জেন্তিনার খেলা ড্র হওয়ায়। যদিও দুটি ম্যাচ জেতায় প্রথম চারের বাইরে ভারতকে পাঠানো মুশকিলই ছিল। লিগ তালিকায় শেষে-থাকা কানাডার বিরুদ্ধে বড় ব্যবধানে জিততে পারলে গ্রুপে তৃতীয় হওয়া উচিত ভারতের।

    No comments