• Breaking News

    প্রশান্ত সিংহকে মরণোত্তর পুরস্কার দিচ্ছে ইস্টবেঙ্গল

    14011796_10154289206883820_1464096452_nরাইট স্পোর্টস ডেস্ক


    দীপক দাস স্মৃতি পুরস্কার এবার পাচ্ছেন প্রশান্ত সিংহ। মরণোত্তর এই পুরস্কার তাঁর পরিবারের হাতে তুলে দেওয়া হবে ১৩ অগাস্ট, ইস্টবেঙ্গলের ‘স্পোর্টস ডে’-তে। প্রয়াত পল্টু (দীপক) দাসের স্মৃতিতে প্রতি বছর এই পুরস্কার দেওয়া হয়, ইস্টবেঙ্গলের অতীত দিনের কোনও দুরন্ত ফুটবলারকে।
    প্রশান্ত সিংহ ছিলেন লেফট হাফ। ইস্টার্ন রেল দলে খেলার সময়ই ডাক পেয়েছিলেন জাতীয় দলে। ছিলেন ১৯৬২ জাকার্তা এশিয়াডে সোনাজয়ী দলের সদস্য। পরে, ১৯৬৪ সালে ইজরায়েলে এশিয়ান কাপে ভারত রানার্স হয়েছিল, দুর্দান্ত ফুটবল খেলেছিলেন প্রশান্ত সিংহ। ১৯৬৪ সাল থেকে ১৯৭১ সাল পর্যন্ত খেলেছিলেন ইস্টবেঙ্গলে। ক্লাবের হয়ে তাঁর অন্যতম সেরা হিসাবে ধরা হয় পাজ ক্লাবের বিরুদ্ধে আইএফএ শিল্ডের ম্যাচ। ওই ম্যাচে পরিবর্ত হিসাবে মাঠে নেমে জয়সূচক গোল করেছিলেন পরিমল দে। আর গোটা ম্যাচে অক্লান্ত পরিশ্রম করেছিলেন প্রয়াত প্রশান্ত সিংহ। গত বছর ২২ সেপ্টেম্বর, ৭৭ বছর বয়সে মারা গিয়েছিলেন, লালহলুদ শিবিরের এই প্রাক্তন নায়ক।
    শনিবার ‘দীপক দাস স্মৃতি বক্তৃতা’ দেবেন বাইচু্ং ভুটিয়া। ক্লাবের প্রাক্তন সচিব প্রয়াত পল্টু দাসের স্মৃতিতে এই দিনটি ইস্টবেঙ্গলে ‘স্পোর্টস ডে’ হিসাবে উদযাপিত হয়।

    No comments