• Breaking News

    স্বপ্ন দেখিয়ে শেষ ১৬-তে দীপিকা কুমারীও

    unnamedরাইট স্পোর্টস ডেস্ক
    দিন কয়েক আগেও রীতিমতো সমালোচনার ঝড় বয়ে গিয়েছে, টিম আর্চারির ভরাডুবির পর।
    কে জানত, সেখান থেকেই অবাক করে দিয়ে ঘুরে দাঁড়াবেন দুই নারী!
    ঘণ্টা দুয়েক আগে বোম্বাইলা দেবীর ব্যক্তিগত রিকার্ভের শেষ ষোলোতে পা দিয়েছেন। তাঁর উপর যে চাপ প্রবল ছিল, তা কোনও সন্দেহ নেই। তা নিয়েই রীতিমতো ঝড় বইয়ে প্রি-কোয়ার্টারে পৌঁছলেন দীপিকা কুমারী। তিনি যে বোম্বাইলা দেবীর থেকেও অনেক ভালো ফর্মে আছেন, তা প্রমাণ করলেন।
    রাউন্ড চৌষট্টির ম্যাচে জর্জিয়ার ক্রিস্টিন এসেবুয়ার বিরুদ্ধে ৬-৪ জেতা ম্যাচটাতে তাও কিছুটা চাপে পড়েছিলেন। কিন্তু দ্বিতীয় রাউন্ডের ম্যাচে ইতালির আর্চারকে স্রেফ উড়িয়ে দিলেন দীপিকা।
    শার্তোরি গুয়েন্দালিনার বিরুদ্ধে প্রথম সেটটা হেরে গিয়েছিলেন দীপিকা। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে স্ট্রেট সেটে (৬-২) প্রতিপক্ষকে উড়িয়ে দেওয়ার সময় মেরেছেন ৫টা ‘এক্স’। মানে ১০-এ দশ।
    ২০১০ সালের কমনওয়েলথ গেমসে টিম ইভেন্টে সোনা জেতা ম্যাচ থেকে উত্থান দীপিকার। ঝড়খণ্ডের বাচ্চা মেয়ে এখন বিশ্ব আর্চারিতে ভারতের মুখ। টিম ইভেন্টে তিনি যত না ভালো তার থেকে অনেক ভালো ব্যক্তিগত ইভেন্টে। বিশ্বের ১২ নম্বর আর্চার গত বার লন্ডন অলিম্পিকে কার্যত কিছুই করতে পারেননি। এ বার রিওতে তাই এক মাস ধরে পড়ে রয়েছেন তাঁরা। তারই সুফল মিলল দীপিকার।
    আজ বিকেলে প্রি-কোয়ার্টার ফাইনালে চাইনিজ তাইপের তাং ইয়া তিংয়ের বিরুদ্ধে নামছেন দীপিকা। যিনি আবার বিশ্বের দু’নম্বর আর্চার। শেষ আটে পা দিতে পারবেন দীপিকা?

    No comments