• Breaking News

    চোটের কারণে নড়াচড়ায় সমস্যা, বিদায় সাইনার

    রাইট স্পোর্টস ডেস্ক

    [caption id="attachment_1391" align="alignleft" width="300"]saina right knee ডান হাঁটুতে চোট নিয়ে ব্যথায় কাহিল অবস্থায় খেলতে গিয়েই কি হারতে হল সাইনা নেহওয়ালকে? ছবি-টুইটার[/caption]

    অঘটন! লন্ডল অলিম্পিকে ব্রোঞ্জজয়ী সাইনা নেহওয়াল রিও অলিম্পিক থেকে ছিটকে গেলেন দ্বিতীয় রাউন্ডেই। তাঁকে হারালেন ইউক্রেনের মারিয়া উলিতিনা। সরাসরি হারলেন বিশ্বের পাঁচ নম্বর তারকা, ১৮-২১, ১৯-২১।

    ইউক্রেনের উলিতিনা বিশ্বের ৬১ নম্বর তারকা। কিন্তু, ম্যাচে মনে হচ্ছিল উল্টোটাই। সাইনাই যেন ত্রস্ত, বিপক্ষ সম্পর্কে। প্রথম খেলায় ব্রাজিলের ভিসেন্তের বিরুদ্ধেও একই রকম অনিশ্চয়তা ছিল সাইনার খেলায়। তবু, সেই ম্যাচে শেষ দিকে নিজেকে খানিকটা হলেও ফিরে পেয়েছিলেন, জিতেও ছিলেন ২১-১৭, ২১-১৭। কিন্তু দ্বিতীয় ম্যাচে আর পারলেন না ভারত-সেরা ব্যাডমিন্টন তারকা। ফলে বিদায় নিতে হল রিও অলিম্পিক থেকে। অপূর্ণ থেকে গেল তাঁর অলিম্পিকের আসর থেকে দ্বিতীয় পদক তুলে নেওয়ার স্বপ্ন।

    সাইনাকে সবচেয়ে বেশি অস্বস্তিতে ফেলছিলেন ইউক্রেনের উলিতিনা, শরীর লক্ষ্য করে স্ম্যাশগুলোয়। ধরতে তো পারছিলেনই না, নড়তেও পারছিলেন না সাইনা, বেশিরভাগ সময়। ক্রস কোর্ট স্ম্যাশগুলোতেও পারেননি পৌঁছতে। দৃশ্যতই আনফিট মনে হচ্ছিল সাইনাকে, নড়াচড়ায়। ব্যাডমিন্টনে কোর্টে নড়াচড়ায় যে ক্ষিপ্রতা জরুরি, সাইনার মধ্যে দেখা যায়নি।

    ব্যাডমিন্টন ইন্ডিয়ার সরকারি টুইটার অ্যাকাউন্ট থেকে জানানো হয় যে, ডান হাঁটুতে ব্যথা ছিল সাইনার। ‘হাঁটুতে আঘাত থাকায় বেঁধে খেলতে হয়। নড়াচড়া একেবারেই প্রত্যাশামতো করতে পারিনি। উলিতিনা তো ভাল খেলেইছে, কিন্তু আমার নড়াচড়াতেও সমস্যা ছিল’, বলেছেন সাইনা।

    ৭০তম স্বাধীনতা দিবসের আগের সন্ধেয়, অলিম্পিকে নবম দিনের শুরুটাও প্রত্যাশিত হল না ভারতের!

    No comments