• Breaking News

    অলিম্পিক থেকে ছিটকে গেল মেসির দেশ

    হন্ডুরাস-১ ‌: আর্জেন্তিনা-১
    (অ্যান্টনি ৭৫’) (মার্তিনেস ৯৩’)


    [caption id="attachment_1264" align="alignleft" width="300"]চোখের জলে বিদায় আর্জেন্তিনার। ছবি— টুইটার চোখের জলে বিদায় আর্জেন্তিনার। ছবি— টুইটার[/caption]

    রাইট স্পোর্টস ডেস্ক
    খারাপ সময় একেবারেই কাটছে না আর্জেন্তিনা ফুটবলের। কোপা আমেরিকার ফাইনালে হারের দু’মাসের মাথায় ২০০৮ সালে বেজিং অলিম্পিকের চ্যাম্পিয়ন আর্জেন্তিনা বিদায় নিল রিও অলিম্পিক থেকেও।
    প্রথম ম্যাচে পর্তুগালের কাছে ০-২ হারের পর ব্যাপক সমালোচনার মুখে পড়তে হয়েছিল আর্জেন্তিনার ফুটবল দলকে। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে আলজেরিয়াকে ২-১ হারিয়েছিলেন মেসির দেশের জুনিয়ররা। সেরা আটে পা রাখতে হলে জিততে হত শেষ ম্যাচে, গন্ডুরাসের বিরুদ্ধে। সঙ্গে গোলপার্থক্যও বাড়াতে হত। সেই হন্ডুরাসের সঙ্গে গ্রুপ লিগের শেষ ম্যাচে ১-১ ড্র করায় রিওতে অলিম্পিক যাত্রা থেমে গেল আর্জেন্তিনার। গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসাবে পরের পর্বে চলে গেল হন্ডুরাস। গ্রুপ শীর্ষে থেকে কোয়ার্টারে অনেক আগেই চলে গিয়েছে পর্তুগাল।
    প্রথমার্ধ ছিল গোলশূন্য। বিরতির পর ৭৫ মিনিটে ১-০ করেন হন্ডুরাসের লোজানো অ্যান্টনি। গোল খাওয়ার পর পুরোপুরি আক্রমণের পথে চলে যান আর্জেন্তিনার ফুটবলারররা। গোলের বেশ কিছু সুযোগও তৈরি হয়। কিন্তু কাজে লাগাতে পারেননি তাঁরা। একেবারে ইনজুরি টাইমে ১-১ করেন মরিসিও মার্তিনেজ। ততক্ষণে সব আশা শেষ।
    আট বছর আগে বেজিং অলিম্পিক থেকে উঠে এসেছিলেন আজকের লিও মেসি। দেশকে সোনা জিতিয়ে। মনে করা হচ্ছিল, রিও অলিম্পিকের টিম থেকেও নতুন কোনও মেসির দেখা মিলতে পারে। সে সব দূরের কথা, টিমকেই কোয়ার্টারে নিয়ে যেতে পারলেন না আর্জেন্তিনার তরুণ প্রজন্ম।

    No comments