• Breaking News

    ঋদ্ধির উচ্ছ্বসিত প্রশংসা বাইচুংয়ের

    Captureরাইট স্পোর্টস ডেস্ক


    ইস্টবেঙ্গলের বাইচুং ভুটিয়া প্রশংসায় ভরিয়ে দিলেন মোহনবাগানের ঋদ্ধিমান সাহাকে!
    শনিবারই কলকাতায় আসছেন বাইচুং, ইস্টবেঙ্গলে দীপক দাস স্মৃতি বক্তৃতা দিতে। তার আগে শুক্রবার জলপাইগুড়ি শহরে বসেছিল রাজ্য সরকারের উদ্যোগে গঠিত উত্তরবঙ্গে খেলার সার্বিক উন্নয়নের জন্য খেলোয়াড়দের কমিটির প্রথম সভা। যে-কমিটিতে শিলিগুড়ির পাপালি ওরফে ঋদ্ধিও অন্যতম সদস্য।
    ওয়েস্ট ইন্ডিজে টেস্ট সিরিজ খেলতে গিয়েছে ভারত। ঋদ্ধি, স্বাভাবিকভাবেই অনুপস্থিত। রাজ্য সরকারের গড়ে-দেওয়া এই কমিটির সভায় ভারতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক কিন্তু কার্পণ্য করেননি ঋদ্ধির প্রশংসায়। গ্রস আইলেটে সিরিজের তৃতীয় টেস্টের প্রথম ইনিংসেই যিনি শতরান পেয়েছেন, টেস্টে নিজের প্রথম এবং ভারতকে পৌছে দিয়েছিলেন নিরাপদ জায়গায়।
    বাইচুয়ের মতে, ‘সেঞ্চুরিটা দরকার ছিল ঋদ্ধির। নিজের জন্য, দলের জন্যও। দল বিপদে পড়ে তাকিয়েছিল ওর ব্যাটের দিকে। আর ঠিক সময় সেঞ্চুরিটা পেয়ে দলে নিয়মিত জায়গার দাবি জোরালো করে রাখল ঋদ্ধি। নির্বাচকদেরও ফেলে দিল চাপে। ওকে আর কোনওভাবেই উপেক্ষা করা যাবে না’, বললেন বাইচুং।
    এমনিতেও ধোনি অবসর নেওয়ার পর ঋদ্ধিকে উপেক্ষা করা সম্ভব ছিল না। উইকেটের পেছনে শিলিগুড়ির ঋদ্ধি বরাবরই ছিলেন নির্ভরযোগ্য। এবার উইকেটের সামনেও তাঁর এই শতরানের পর কী করেই বা নির্বাচকরা অন্য কিছু ভাববেন? নিজের উত্তরবঙ্গে খেলার উন্নয়নের জন্য কমিটির প্রথম সভায় সতীর্থদের সঙ্গে তিনি থাকতে না-পারলেও, সভায় সবচেয়ে বেশি আলোচিত হলেন ঋদ্ধিই তাই। হাতের সামনে এমন উদাহরণ থাকতে আর কার দিকেই বা তাকাতে পারতেন বাইচুংরা, এই প্রথম সভায়!

    No comments