• Breaking News

    অলিম্পিক পদক থেকে দু-ধাপ দূরে বক্সার মনোজ

    [caption id="attachment_1257" align="alignleft" width="300"]বাউট জেতার পর মনোজ কুমার। ছবি— টুইটা বাউট জেতার পর মনোজ কুমার। ছবি— টুইটার[/caption]

    রাইট স্পোর্টস ডেস্ক
    বেজিং অলিম্পিকে ব্রোঞ্জজয়ী বক্সার টুইটারে লিখলেন, ‘আরও একটা জয়। ভারতীয় বক্সাররা দারুণ এগোচ্ছে। আরও এগোও!’
    বিজেন্দর সিংয়ের সঙ্গে এক আসনে বসে পড়তে পারেন বক্সার মনোজ কুমারও। ৬৪ কেজিতে প্রি কোয়ার্টারে পৌঁছে গিয়েছেন। আর দুটো রাউন্ড টপকাতে পারলেই ব্রোঞ্জটা নিশ্চিত করে ফেলবেন তিনি।
    মনোজ কি পারবেন দেশকে পদক দিতে?
    সম্ভাবনা কিন্তু প্রবল। ৩২ রাউন্ডের ম্যাচে গত বার লন্ডন অলিম্পিকে ৬০ কেজি বিভাগে ব্রোঞ্জজয়ী লিথুয়ানিয়ার বক্সার এভাল্দাস পেত্রাসকাসকে ২-১ উড়িয়ে দিয়ে প্রি-কোয়ার্টারে পৌঁছে গেলেন মনোজ।
    ২০১৪ সালে কমনওয়েলথ গেমসে সোনা জিতেছিলেন মনোজ। রয়েছে আরও অনেক সাফল্য। বিজেন্দর অলিম্পিক থেকে সরে দাঁড়ানোর পর শিবা থাপা, বিকাশ কৃশানদের নিয়ে যতটা মাতামাতি রয়েছে, ততটা নেই মনোজকে ঘিরে। কিন্তু রিংয়ে নেমেই তিনি বুঝিয়ে দিলেন, রিওতে পদকের খোঁজেই গিয়েছেন ভারতীয় যুবক।
    তিন রাউন্ডের লড়াইতে পেত্রাসকাস ভয়ঙ্কর ছিলেন। আক্রমণাত্মক হয়ে বারবার বিপাকে ফেলার চেষ্টা করছিলেন মনোজকে। কিন্তু মনোজ সুযোগ খুঁজেছেন পয়েন্ট তোলার। যখনই পেয়েছেন, সদ্ব্যবহার করেছেন।
    শেষ ষোলোতে পা রাখা মনোজের পদকের সম্ভাবনা খুবই উজ্জ্বল বলে মনে করছেন বিশেষজ্ঞরা। রবিবার ৬৪ কেজির পঞ্চম বাছাই উজবেকিস্তানের ফাজিলিদ্দিন গিবনাজারোভের বিরুদ্ধে নামছেন প্রাক্তন এশিয়া চ্যাম্পিয়ন মনোজ। জিতলেই ঢুকে যাবেন শেষ আটে। আর সেই রাউন্ড টপকাতে পারলেই পদক নিশ্চিত ভারতের।

    No comments