• Breaking News

    ‘রিপ্লে’ পেয়েও অখুশি মোহনবাগান, ডাকা হল জরুরি সভা

    রাইট স্পোর্টস ডেস্ক

    mb logo f

    ম্যাচ কমিশনারের রিপোর্ট দেখে আইএফএ সিদ্ধান্ত নিল, মোহনবাগান-টালিগঞ্জ অগ্রগামী ম্যাচ আবার হবে। অর্থাৎ, মোহনবাগানের ‘রিপ্লে’-র দাবি মেনে নিল আইএফএ। মানল না টালিগঞ্জ অগ্রগামীর ‘রিপ্লে’ না-খেলার দাবি।

    সচিব উৎপল গঙ্গোপাধ্যায় বুধবার সন্ধেয় আইএফএ অফিসে সাংবাদিক সম্মেলনে জানিয়ে দেন, ম্যাচ কমিশনারের রিপোর্ট পেয়ে তা নিয়ে আলোচনার পরই সিদ্ধান্তে পৌঁছেছে সিএফএল কমিটি। ‘অ্যানেক্সার এ-র ৮সি ধারায় যা বলা আছে তাতে ম্যাচ কমিশনার যদি ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন নিরাপত্তাজনিত কারণে, রিপ্লে দেওয়া ছাড়া আর কোনও উপায় থাকে না। তাই রেফারি ও ম্যাচ কমিশনারের রিপোর্ট খতিয়ে দেখে এবং সভায় আলোচনার মাধ্যমে ঠিক করা হয়েছে যে, মোহনবাগান-টালিগঞ্জ অগ্রগামী ম্যাচ আবার হবে, একেবারে নতুন করে।’

    কিন্তু, মোহনবাগান তাতে খুশি নয়। কারণ, তাদের মোট তিনটি দাবি ছিল, যার মধ্যে দ্বিতীয়টি মানেনি আইএফএ। দাবি নম্বর দুই ছিল, যে ‘ক্রম’ অনুসারে আইএফএ আগে সূচি জানিয়েছিল, সেই ‘সিকোয়েন্স’ অনুযায়ীই তারা খেলবে। মানে, আগে টালিগঞ্জ ম্যাচ, তারপর ইউনাইটেড স্পোর্টিং ও তারপর ইস্টবেঙ্গল ম্যাচ। কিন্তু, আইএফএ-সচিব পরিষ্কার জানিয়ে দিয়েছেন, ‘সূচি তৈরি করাটা ফিক্সচার কমিটির কাজ। এবং ফিক্সচার কমিটিই এ-ব্যাপারে সিদ্ধান্ত নেবে। সেই কমিটির মত, ১৪ সেপ্টেম্বর পর্যন্ত সূচি হয়ে গিয়েছে। রিপ্লে ম্যাচ হবে তারপর। নিয়মানুযায়ী সব ক্লাব সেই সূচি মানতে বাধ্য।’

    তিন নম্বর দাবি ছিল, নতুন সূচিতে দুটি ম্যাচের মাঝে তিনদিনের ব্যবধান রাখার। যেহেতু সূচিতে কোনও পরিবর্তন হয়নি আর রিপ্লে ম্যাচের দিন ঠিক হয়নি, এই দাবি নিয়ে আপাতত প্রশ্ন নেই।

    দুটি সমস্যা তাই থাকছে এখনও। সমস্যা এক, টালিগঞ্জ নিজেদের ‘রিপ্লে’ না-খেলার সিদ্ধান্তে অনড়। কেন খেলব রিপ্লে, প্রশ্ন তাঁদের। ‘ছোট’ ক্লাবকে আইএফএ যে দেখে না, এই সিদ্ধান্তে আরও পরিষ্কার, জানিয়ে দিয়েছেন টালিগঞ্জ কর্তারা। তবে, তাদের এই আপত্তি ধোপে টিকবে না আইএফএ-র কাছে, নিশ্চিত! আর দ্বিতীয় সমস্যা বড় ক্লাবের। নিজেদের সেই দ্বিতীয় দাবি থেকে সরে এসে মোহনবাগান কি রাজি হবে খেলা চালিয়ে যেতে? আইএসএল-এর জন্য ফুটবলারদের ছেড়ে দেওয়ার পর টালিগঞ্জ অগ্রগামীর সঙ্গে ম্যাচ খেলতে, ১৪ সেপ্টেম্বরের পর?

    ক্লাবের সচিব অঞ্জন মিত্র জানিয়ে দিয়েছেন, বৃহস্পতিবার সকালে বিশেষ বৈঠক ডাকা হয়েছে ক্লাবে। সেখানে আলোচনার মাধ্যমে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। ‘সিকোয়েন্স’ মেনে খেলা দেওয়ার ব্যাপারে তাঁদের দাবি আইএফএ না-মানায় তাঁরাও এই ‘রিপ্লে’-র রায়ে অসন্তুষ্ট। বৃহস্পতিবার ১ সেপ্টেম্বর সভায় কী সিদ্ধান্ত নেয় মোহনবাগান তার ওপর নির্ভর করবে, দু’তারিখে ইউনাইটেড স্পোর্টস-এর বিরুদ্ধে ম্যাচ খেলবে কিনা। নতুন করে অনিশ্চয়তা তৈরি হল এখন সেই ম্যাচ নিয়েও!

    No comments