• Breaking News

    দীপিকা-বোম্বাইলারও বিদায়, পদক এল না

    14011743_10154286938123820_204363751_nরাইট স্পোর্টস ডেস্ক


    তীরন্দাজিতেও শূন্য হাতেই ফিরতে হচ্ছে ভারতীয় মেয়েদের।
    বোম্বাইলা দেবী ও দীপিকা কুমারী আশার আলো জ্বালিয়েছিলেন ব্যক্তিগত রিকার্ভে। দুজনেই বুধবার রিও-তে দুটি করে ম্যাচ জিতে পৌঁছেছিলেন প্রি-কোয়ার্টার ফাইনালে। কিন্তু বৃহস্পতিবার সেরা ১৬য় খেলতে নেমে দুজনেই হারলেন। বলা ভাল, আত্মসমর্পণ করলেন। সেই সঙ্গেই নিশ্চিত হয়ে গেল, মেয়েদের তীরন্দাজি থেকে কোনও পদক এবারও অলিম্পিকে এল না।
    দীপিকার বিপক্ষে ছিলেন চাইনিজ তাইপে-র তান ইয়া-তিং। তিনটি সেটেই হারেন ভারতের এক নম্বর মহিলা তীরন্দাজ। ২৭-২৮, ২৬-২৯, ২৭-৩০। তৃতীয় সেটে তো তান প্রতিতি তীরেই দশে দশ নিয়ে যান, খেলায় ফেরার কোনও সুযোগই দেননি দীপিকাকে।
    বোম্বাইলা দেবীর সামনে ছিলেন মেক্সিকোর আলেখান্দ্রা ভালেন্সিয়া। হারলেন ২৬-২৮, ২৬-২৩, ২৭-২৮, ২৩-২৫। দ্বিতীয় সেট জিতলেও, বোম্বাইলা ফিরে গিয়েছিলেন দলগত ইভেন্টের সময় যেমন ছন্দহীন ছিলেন, সেখানে। বুধবারই ইচ্ছেমতো দশে দশ নিচ্ছিলেন প্রায়। বৃহস্পতিবার চতুর্থ সেট জিততে পারতেন ২৬ পয়েন্ট পেলেই। তা হলে টাই হত, শুট্অফে যেত খেলা। কিন্তু বোম্বাইলার স্কোর মাত্র ২৩!
    তীরন্দাজির সূচি নিয়েও ভারতীয় শিবিরে সামান্য ক্ষোভের আঁচ। মেয়েরা গতকালই খেলেছিলেন দুটি করে ম্যাচ। তারপর আজ আবার নামতে হয় তাঁদের। অতনু দাস, একমাত্র পুরুষ প্রতিনিধি, খেলেছিলেন অলিম্পিক শুরুর আগের দিন। তারপর অতনুর খেলা ছিল মঙ্গলবার, আবার খেলবেন আগামিকাল শুক্রবার। অর্থাৎ মাঝে তিনদিনের বিশ্রাম। কিন্তু, এ-ও সত্যি যে, তীরন্দাজি একবার শুরু হলে এমনভাবেই এগোয়। কখনও পরপর, কখনও আবার মাঝে বিশ্রাম দিয়ে।


    আপাতত তীরন্দাজিতে ভারতের শিবরাত্রির সলতে কলকাতার অতনু দাস!

    No comments