• Breaking News

    ইস্টবেঙ্গলকে শীর্ষেই রেখে দেশে ফিরছেন মর্গ্যান!

    ইস্টবেঙ্গল ১          জর্জ টেলিগ্রাফ ০


    দং, ৭৪


    রাইট স্পোর্টস ডেস্ক

    east-bengal-logo

    সাতে সাত হল ইস্টবেঙ্গলের। চিকিৎসার জন্য কোচ মর্গ্যান ম্যাচ শেষেই উড়ে যাচ্ছেন দেশে। আবার ফিরবেন আই লিগের আগে। ক্লাবের সঙ্গে নাকি তেমনই চুক্তি ছিল, ৩১ অগাস্ট পর্যন্ত। তাই, বড় ম্যাচ যদি শেষ পর্যন্ত হয়ও, ইস্টবেঙ্গল পাবে না কোচকে। কিন্তু, তার আগে দলকে সাত ম্যাচেই জিততে দেখে কলকাতা ছাড়লেন কোচ।

    তিন পয়েন্টের গোলটা পেতে ইস্টবেঙ্গলকে অবশ্য অপেক্ষা করতে হল ৭৪ মিনিট। গোল দং-এর। তাতেই জয় এবং ৭ ম্যাচের প্রতিটি জিতে ২১ পয়েন্ট নিয়ে লিগ তালিকার শীর্ষেই থেকে গেল ইস্টবেঙ্গল। ‘সিকোয়েন্স’ অনুযায়ী ইস্টবেঙ্গলের পরের ম্যাচ ৭ তারিখ, মোহনবাগানের বিরুদ্ধে। কিন্ত সেই ম্যাচ নিয়ে এখনও প্রচুর আলোচনা, চিঠি-চালাচালি বাকি!

    বারাসতে ম্যাচটা ছিল লিগের শীর্ষে-থাকা ইস্টবেঙ্গলের বিরুদ্ধে তালিকার একেবারে শেষে-থাকা জর্জ টেলিগ্রাফের। কিন্তু ম্যাচ জর্জ রক্ষণ যথেষ্ট ভাল সামলাল ইস্টবেঙ্গলের আক্রমণ। বেশ ভাল খেললেন জর্জের গোলরক্ষক মইদুল, স্টপার গুরপ্রিত। যদিও শেষরক্ষা হল না। রবার্টের পাস থেকে বল পেয়ে ডিকা সাজিয়ে দিয়েছিলেন দং-এর জন্য। গোল করতে ভুল করেননি বিদেশি স্ট্রাইকার।

    ম্যাচে গতানুগতিক কিছু ঘটনার পাশে উল্লেখযোগ্য, রেফারি অনিমেষ বিশ্বাসের অসুস্থতা। ম্যাচ চলাকালীনই অসুস্থ হয়ে পড়েছিলেন। মাঠেই চিকিৎসা করা হয়, তারপরে বেরিয়ে আসতে বাধ্য হন। মাসল-পুল হয়েছিল। তিনি বেরিয়ে আসার পর চতুর্থ রেফারি অমল কর বাকি মিনিট ২০ এবং ইনজুরি টাইমে বাঁশিমুখে ম্যাচ পরিচালনা করেন।

    খেলা শেষে লিগ তালিকায় কোনও পরিবর্তন অবশ্য হল না। ইস্টবেঙ্গল ২১ পয়েন্ট নিয়ে শীর্ষেই, জর্জ ১ পয়েন্ট নিয়ে সবার শেষেই!

    No comments