• Breaking News

    রোহিত-শিখরেই আস্থা রেখে ১৫ জনের টেস্ট টিম ঘোষণা

    গম্ভীর সেই ব্রাত্যই থেকে গেলেন


    ii

    রাইট স্পোর্টস ডেস্ক

    নিজেকে প্রমাণ করার আরও একটা সুযোগ পেলেন রোহিত শর্মা। ওয়েস্ট ইন্ডিজে তেমন পারফরম্যান্স ছিল না তাঁর। তাই রোহিতকে নিয়ে সামান্য টানাপোড়েনও ছিল। শেষ পর্যন্ত তাঁকে টেস্ট টিমে রাখা হল। থেকে গেলেন ওপেনার শিখর ধাওয়ানও। ওয়েস্ট ইন্ডিজে তাঁর ফর্মও একেবারেই ভাল ছিল না।

    ক্যারিবিয়ান সফরের জন্য যে ১৭ জনের টিম গিয়েছিল তার থেকে বাদ পড়লেন স্টুয়ার্ট বিনি ও শার্দুল ঠাকুর। বাকি দলে আর কোনও চমক নেই।

    ঘোষিত দল: বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, অজিঙ্ক রাহানে, মুরলী বিজয়, রোহিত শর্মা, রবিচন্দ্রন অশ্বিন, ঋদ্ধিমান সাহা, রবীন্দ্র জাডেজা, মহম্মদ সামি, ইশান্ত শর্মা, ভুবনেশ্বর কুমার, উমেশ যাদব, অমিত মিশ্র।



    নিউ জিল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে তিন টেস্টের সিরিজের জন্য ১৫ জনের টিম বেছে নিল ভারতীয় ক্রিকেট বোর্ড। মুম্বইয়ে সোমবার সকালে সভায় ছিলেন কোচ অনিল কুম্বলে, ক্যাপ্টেন বিরাট কোহলি এবং বাকি নির্বাচকরা।

    ভাবা হয়েছিল, ঘরের মাঠে টেস্ট সিরিজে চমকে দিয়ে টিমে ঢুকে পড়বেন গৌতম গম্ভীর। কলকাতা নাইট রাইডার্সের ক্যাপ্টেন এক দিকে দলীপ ট্রফিতে যেমন দারুণ সফল, তেমনই বাঁ হাতি ওপেনার শিখর একেবারেই ফর্মে নেই। তাই ভাবা হয়েছিল, শিখরকে বয়ে না বেরিয়ে হয়তো গম্ভীরকে দীর্ঘ দিন পর ফিরিয়ে নেওয়া হবে টিমে। তা আদতে ঘটল না। শিখরেই আস্থা রাখলেন নির্বাচকরা।

    নিউ জিল্যান্ডের বিরুদ্ধে তিন টেস্টের সিরিজ শুরু হচ্ছে ২২ সেপ্টেম্বর, কানপুরে। দ্বিতীয় টেস্ট কলকাতাতে, ৩০ সেপ্টেম্বর থেকে। তৃতীয় টেস্ট ৮ অক্টোবর থেকে ইন্দোরে।

    No comments