• Breaking News

    নিরাপত্তার প্রসঙ্গ তুলে ডার্বি নিয়ে পত্রবোমা মোহনবাগানের

    টালিগঞ্জ ম্যাচ ১৪ সেপ্টেম্বরের পরই


    রাইট স্পোর্টস ডেস্ক
    MB EB Fight











    ৭ সেপ্টেম্বরের বড় ম্যাচ নিয়ে নয়া জটিলতা। আইএফএ-কে চাপে রাখতে এক অন্য দাবির পথে মোহনবাগান!
    শনিবার কলকাতা লিগের সাব কমিটির সদস্যদের বৈঠকের পর আইএফএ সাফ জানিয়ে দিল, ভেস্তে যাওয়া টালিগঞ্জ ম্যাচ যে সময় রিপ্লে দেওয়া হয়েছে, অর্থাৎ ১৪ সেপ্টেম্বরের পরই হবে। যার পর আইএফএ-কে পাল্টা চাপে রাখতে কল্যাণী স্টেডিয়ামে বদলে যুবভারতীতে বড় ম্যাচ চাইলেন মোহনবাগান কর্তারা। চিঠি পাঠিয়ে যুক্তি হিসেবে দর্শক নিরাপত্তার প্রসঙ্গ তুলে ধরা হল। প্রসঙ্গত, ২০১৭ যুব বিশ্বকাপের জন্য যুবভারতী পাওয়া যাবে না। এমনকি, আইএসএলের জন্য রবীন্দ্রসরোবর স্টেডিয়ামকে হোম গ্রাউন্ড হিসেবে বেছেছে এটিকে।
    ‘সিকোয়েন্স’ অনুযায়ী খেলার যে দাবি বাগান কর্তাদের তরফে তোলা হয়েছিল, তা এক কথায় নাকচ করে দিল আইএফএ। লিগ সাব কমিটির সদস্যদের এ দিনের বৈঠকের পর আইএফএ সচিব উৎপল গঙ্গোপাধ্যায় বলেছেন, ‘সাত দিনের মধ্যে ম্যাচ করার নিয়ম নিয়ে মোহনবাগানের তরফে যে দাবি করা হয়েছিল, লিগ সাব কমিটির সদস্যরা তা নিয়ে আলোচনা করেছে। লিগ সাব কমিটির তরফে কোনও ভুল করা হয়নি। সাত দিনের মধ্যেই রিপ্লে ম্যাচ দিতেই হবে, নিয়মে কোথাও বলা নেই। তাই ১৪ সেপ্টেম্বরের পরই দেওয়া হবে ম্যাচ।’
    আইএফএর কড়া সিদ্ধান্তের পর মোহনবাগান সঙ্গে সঙ্গে চিঠি দিয়ে জানিয়ে দিল, দর্শক নিরাপত্তার কথা ভেবে ৭ সেপ্টেম্বরের বড় যেন কল্যাণীর বদলে যুবভারতীতে দেওয়া হয়। আইএফএকে দেওয়া চিঠিতে বাগানের তরফে বলা হয়েছে, ‘কল্যাণীর মতো ছোট স্টেডিয়ামে মাঠ ও মাঠের বাইরে দর্শক নিরাপত্তা নিয়ে যথেষ্ট প্রশ্ন রয়েছে। ডার্বিকে ঘিরে দুই টিমের সমর্থকরাই তেতে রয়েছেন। কল্যাণীর মতো ছোট স্টেডিয়ামে কোনও অপ্রীতিকর কিছু ঘটে যাক, তা আমরা চাইছি না। ১৯৮০ সালের ১৬ জুলাইয়ের মতো ঘটনা ঘটুক, তা আমরা চাই না। সেই কারণেই আইএফএর কাছে আমাদের আর্জি, যুবভারতীতেই ম্যাচ করা হোক। যত দিন না যুবভারতী পাওয়া যায়, তত দিনের জন্য পিছিয়ে দেওয়া হোক লিগের ডার্বি ম্যাচ।
    বাহাত্তর ঘণ্টা পর কলকাতা লিগের ডার্বি ম্যাচ। ইস্টবেঙ্গল অবশ্য আগেই জানিয়ে দিয়েছে, বড় ম্যাচ ৭ সেপ্টেম্বর না হলে তারা খেলবে না। তার মধ্যে নিরাপত্তা প্রসঙ্গে বাগানের পত্রবোমা চাপ বাড়াল আইএফএর।

    No comments