• Breaking News

    শনিবার মোহনবাগান পয়েন্ট হারালেই ইস্টবেঙ্গল কার্যত চ্যাম্পিয়ন!

    রাইট স্পোর্টস ডেস্ক

    cfl_logo

    নিজেদের মাঠে মোহনবাগান শনিবার খেলতে নামছে আর্মি একাদশের বিরুদ্ধে, ‘বড়’ লক্ষ্য সামনে রেখে। তালিকায় অষ্টম স্থানে থাকা আর্মি একাদশকে হারাতেই হবে। যদি ম্যাচ কোনওভাবে ড্র হয়, ইস্টবেঙ্গল জিতে যাবে টানা সপ্তম লিগ!

    ৬ খেলে মোহনবাগানের পয়েন্ট এখন ১৬। জিতেছে ৫ ম্যাচে, ড্র ১। আইএফএ যদি ওয়াকওভারের জন্য মোহনবাগানের পয়েন্ট না-কাটে, ইস্টবেঙ্গল ম্যাচ ‘হেরেছে’ ধরে নিলে ৭ ম্যাচে ১৬ পয়েন্টই থাকছে। বাকি তিন ম্যাচই জিতলে তখন মোহনবাগানের পয়েন্ট হবে ২৫। ইস্টবেঙ্গল আছে ৭ ম্যাচে ২১ পয়েন্টে। মোহনবাগানের ওয়াকওভার দেওয়া ম্যাচ থেকে তিন পয়েন্ট পাবে ধরে নিলে, ৮ ম্যাচে ২৪। অর্থাৎ, আর একটি ম্যাচে জয় চাই ইস্টবেঙ্গলের, যদি না মোহনবাগান পয়েন্ট হারায়। তাই, মোহনবাগান আগামী তিন ম্যাচের কোনও একটিতে পয়েন্ট হারালেই টানা সপ্তমবার কলকাতা ফুটবল লিগে চ্যাম্পিয়ন হওয়ার নতুন রেকর্ড করে ফেলবে ইস্টবেঙ্গল, আর কোনও পয়েন্ট না-পেলেও।

    তবে, সূচি নিয়ে জট কাটেনি এখনও। কথা ছিল, ১১ সেপ্টেম্বর ইস্টবেঙ্গল-মহমেডান স্পোর্টিং খেলা হবে, কল্যাণীতে। সেই ম্যাচ সম্ভবত পিছিয়ে গিয়ে ১৮ সেপ্টেম্বর হচ্ছে। ১১ সেপ্টেম্বর ম্যাচ করতে চেয়ে শিলিগুড়ি এবং বারাসতের জন্যও কথা বলেছেন আইএফএ সচিব উৎপল গাঙ্গুলি। এখনও কোনও জায়গা থেকেই সবুজ সঙ্কেত পাওয়া যায়নি।

    অন্য সমস্যা আবার, ইস্টবেঙ্গলের ১৮ তারিখ বরদলুই ট্রফিতে খেলতে যাওয়ার কথা। সেক্ষেত্রে, ইস্টবেঙ্গল কি রাজি হবে বরদলুই যাওয়া একদিন পিছিয়ে দিতে? ক্লাবসূত্রের খবর, যতক্ষণ না আইএফএ সরকারিভাবে নির্দেশ পাঠাচ্ছে, ইস্টবেঙ্গলের তরফেও সরকারিভাবে কোনও মন্তব্য নেই। ১৪ সেপ্টেম্বর এরিয়ানের বিরুদ্ধে ম্যাচও সম্ভবত ১৫ সেপ্টেম্বর হবে। ১৪ সেপ্টেম্বর মোহনবাগান-মহমেডান ম্যাচ অবশ্য পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী কল্যাণীতেই হচ্ছে। একই দিনে দুটি ম্যাচ দুটি ভিন্ন জায়গায় করা সমস্যা বলে ইস্টবেঙ্গল-এরিয়ান ম্যাচ একদিন পিছিয়ে যেতে পারে। আর, এরিয়ান ম্যাচ জিতে গেলে পরের মহমেডান ম্যাচ নিয়ে ভাবার দরকারও থাকবে না ইস্টবেঙ্গলের। ওই তিন পয়েন্ট তখন নিশ্চিত করে দেবে লিগ খেতাব।

    No comments