• Breaking News

    এম-এস-এন ঝড়ে উড়ে গেল কেল্টিক!

    বার্সেলোনা ৭               কেল্টিক   ০


    (মেসি ৩, ২৭, ৬০, নেইমার ৫০, ইনিয়েস্তা ৫৯, সুয়ারেজ ৭৫, ৮৮)


    রাইট স্পোর্টস ডেস্ক

    msn-celtic

    তিন গোল, একটি অ্যাসিস্ট মেসির।

    দুই গোল, একটি গোলের পাস সুয়ারেজের।

    নেইমারের চারটি গোলের পাস, একটি গোল।

    এম-এস-এন এমন খেললে বিপক্ষ আর কী-ই বা করতে পারে, সাত গোল খাওয়া ছাড়া!

    লক্ষ্য ষষ্ঠ চ্যাম্পিয়ন্স লিগ খেতাব, সাত গোল দিয়ে শুরু করল বার্সেলোনা, নিজেদের মাঠে। তিন দিন আগেই কাম্প নু-তে লা লিগার ম্যাচে হেরেছিল ১-২। কোচ লুই এনরিকে বসিয়ে রেখেছিলেন প্রথম দলের আটজন ফুটবলারকে। আত্মতুষ্টি এবং ফিফা-ভাইরাসের মাসুল দিয়েছিল বার্সেলোনা। ইউরোপে এই মরসুমের প্রথম রাতে অবশ্য বার্সা-তারকারা স্বমহিমায়। স্কটিশ কেল্টিক স্রেফ উড়ে গেল দক্ষিণ আমেরিকার তিন তারকার ঝড়ে।

    শেষবার কাম্প নু-তে খেলতে এসেছিল যখন, কেল্টিক হেরেছিল ১-৬। ব্রেন্ডন রজার্স লিভারপুল থেকে এসে দায়িত্ব নিয়েছিলেন, শেষ ম্যাচেই স্কটিশদের ঐতিহ্যশালী বড় ম্যাচে গ্লাসগো রেঞ্জার্সকে উড়িয়ে বার্সেলোনা পৌঁছেছিল কেল্টিক। রজার্স অবশ্য ম্যাচের আগেই বলেছিলেন, দুটো ডবল ডেকার বসিয়েও বার্সেলোনাকে আটকানো কঠিন হতে পারে। মাঠে দেখা গেল রজার্সের আশঙ্কাই সত্যি!

    নেইমার আর মেসির যুগলবন্দিতে প্রথম দুটি গোল, দুবারই গোল মেসির। প্রথমটা তিন মিনিটে, দুরূহ কোণ থেকে। দ্বিতীয় গোলের সময় অবশ্য বলটা পেছন থেকে টেনে এনে ঠেলে দেওয়া ফাঁকা গোলে। তৃতীয় গোলের সময় মেসি ছেড়ে দিলেন নেইমারকে, সুবিধাজনক জায়গা থেকে ফ্রি-কিক নেওয়ার জন্য। ব্রাজিলের অলিম্পিকজয়ী অধিনায়ক ভুল করেননি। তার খানিক পরই আবার দ্বিতীয়ার্ধে মাঠে-আসা ইনিয়ে্তার জন্য সাজিয়ে দেন বল, বছর চারেক পর ইনিয়েস্তা গোল পেলেন ইউরোপে।

    মেসির হ্যাটট্রিক তারপরই, এবার সুয়ারেজের পাস থেকে। ইউরোপে মোট ছয় হ্যাটট্রিক এখন তাঁর নামে। ক্রিস্তিয়ানো রোনালদোর চেয়ে একটি বেশি। আজ রাতেই কি ছুঁয়ে ফেলবেন ক্রিস্তিয়ানো, নিজের পুরনো ক্লাব স্পোর্টিং লিসবনের বিরুদ্ধে?

    No comments