• Breaking News

    বিজেন্দরের টানা অষ্টম জয়, ৩ রাউন্ডেই নকআউট চেকা

    রাইট স্পোর্টস ডেস্ক

    vijender-cheka

    অপ্রতিরোধ্য বিজেন্দর সিং! টানা আট লড়াই জিতলেন, পেশাদার বক্সিংয়ে। তার মধ্যে সাতটি আবার নকআউটে। ধরে রাখলেন নিজের ডব্লুবিও এশিয়া প্যাসিফিক সুপার মিডলওয়েট খেতাব।

    শনিবার দিল্লির ত্যাগরাজ স্টেডিয়ামে তানজানিয়ার ফ্রান্সিস চেকা-কে হারালেন তৃতীয় রাউন্ডেই। নকআউট আবার! ভক্তরা এসেছিলেন, বিজেন্দরকে লড়তে দেখবেন ভেবে। কিন্তু, তিন রাউন্ডেই বাজিমাত। ফলে ভক্তরা মেতে উঠলেন উৎসবে। এমনকি যা শুধু হয়ত ভারতেই দেখা সম্ভব, সুশীল কুমার ও বাবা রামদেবসহ বেশ কিছু ভক্ত তো বিজয়ী ঘোষিত হওয়ার পরই রিংয়েও ঢুকে পড়েছিলেন!

    বীরেন্দ্র শেহবাগ সঙ্গে সঙ্গেই টুইটার-এ অভিনন্দন জানিয়ে দেন বিজেন্দরকে, তাঁর নিজস্ব ভাষা্য়। লিখলেন ‘চেকা-কা ঠেকা লে লিয়া। তোমার এই জয়ের পর সবার উচিত চিকু শেক খেয়ে উৎসবে মেতে ওঠা!’

    জুলাই মাসে এই দিল্লিতেই অস্ট্রেলিয়ার কেরি হোপকে হারিয়ে পেশাদার হিসাবে প্রথম খেতাব জিতেছিলেন বিজেন্দর। ২০০৮ বেজিং অলিম্পিকে ব্রোঞ্জজয়ী বিজেন্দর সেই জয়ের সঙ্গে সঙ্গেই সুপার মিডলওয়েট বিভাগে উঠে এসেছিলেন প্রথম দশেও। কিন্তু ৩৪ বছরের চেকার রেকর্ড সব দিক দিয়েই অনেক ভাল ছিল। পেশাদার সার্কিটে আছেন বহুদিন, লড়েছিলেন ৪৩ বার। জিতেছিলেন ৩২ লড়াই, হেরেছিলেন ৯টিতে, দুটি লড়াই ছিল অমীমাংসিত। কিন্তু ৪৪তম লড়াইতে নকআউট হয়ে গেলেন এমন এক প্রতিদ্বন্দ্বীর কাছে যিনি সবে অষ্টম লড়াইতে নেমেছিলেন পেশাদার হওয়ার পর।

    ৩০০ রাউন্ডে লড়ার অভিজ্ঞতাসম্পন্ন চেকা-কে মাত্র ২৭ রাউন্ডে লড়াইয়ের অভিজ্ঞতা সঙ্গে নিয়ে তিন রাউন্ডেই পরাস্ত করে ফেলবেন বিজেন্দর, ভারতীয় বক্সারের অতি বড় ভক্তও বোধহয় ভাবেননি। রাজধানী তাই বাঁধনছাড়া উল্লাসে মত্ত এখন!

    No comments