• Breaking News

    মারিনকে এবার হারালেন সিন্ধু

    রাইট স্পোর্টস ডেস্ক

    sindhu_ap_647_121616084526-1

    লেখা হয় বটে, প্রতিশোধ। কিন্তু খেলায় কখনও প্রতিশোধ হয় না!

    কারোলিনা মারিনের কাছে অলিম্পিক সিঙ্গলসের ফাইনালে হেরেছিলেন ভারতীয় ব্যাডমিন্টনে এখন মেয়েদের সেরা পুসারলা বেঙ্কট সিন্ধু। ফলে, সন্তুষ্ট থাকতে হয়েছিল রুপো পেয়েই। সোনার স্বপ্নটা থেকে গিয়েছিল অধরা।

    দুবাইতে বিডব্লুএফ সুপার সিরিজ ফাইনাল ব্যাডমিন্টন প্রতিযোগিতায় এবার সিন্ধু জিতলেন। রিওর পর প্রথম দেখায়। সরাসরি, ২১-১৭, ২১-১৩। মাত্র ৪৬ মিনিটে। প্রাক্তন এক নম্বর স্পেনীয় মারিন এবার হেরে গেলেন বলেই কি প্রতিশোধ হল সিন্ধুর? হয়নি, হয় না। প্রতিটি খেলাই নতুন। তাই, পরের ম্যাচে হারালেও আগের ম্যাচের হারটাও মিথ্যে হয় না।

    দুবাইতে সিন্ধু যা করলেন, প্রতিযোগিতা থেকে ছিটকে দিলেন রিও অলিম্পিক্সে সোনাজয়ী মারিনকে। সেমিফাইনালে গেলেন গ্রুপ বি থেকে, দ্বিতীয় হয়ে। সুন ইউ প্রথম স্থানে, তিনটি ম্যাচই জিতে। মারিনের বিরুদ্ধে তাঁর ব্যক্তিগত রেকর্ড দাঁড়াল ৩-৫ এখন।

    স্পেনীয় বাঁহাতি মারিন শুরু থেকে আক্রমণাত্মক হতে চেয়েছিলেন। সিন্ধুও পিছিয়ে থাকেননি। তবে, প্রথম গেমের শেষ দিক থেকেই মারিন স্বচ্ছন্দ্য ছিলেন না কোর্টে। চলাফেরায় অসুবিধা হচ্ছিল। তবু, কোর্ট ছাড়েননি, চেষ্টা করে গিয়েছিলেন। শেষ পর্যন্ত অবশ্য আর পারেননি।

    বিশ্বের অন্যতম সেরা মারিনকে হারিয়ে সিন্ধু অবশ্য বুঝিয়ে দিলেন, ক্রমশ উন্নতি করছেন। সেমিফাইনালে আরও একবার একইরকম বিধ্বংসী ভূমিকায় তাঁকে দেখতে চাইছেন এখন ভারতের ব্যাডমিন্টনপ্রেমীরা।

    No comments