• Breaking News

    শীর্ষস্থানের লক্ষ্যে মুম্বই, দিল্লি

    আইএসএল মিডিয়া রিলিজ

    [caption id="attachment_2693" align="alignleft" width="300"]মুম্বইয়ের ফুটবলাররা, অনুশীলনে। ছবি - আইএসএল মুম্বইয়ের ফুটবলাররা, অনুশীলনে। ছবি - আইএসএল[/caption]

    মুম্বই সিটি এফসি আর দিল্লি ডায়নামোস পৌঁছে গিয়েছে সেমিফাইনালে। তবুও, তালিকায় শীর্ষে-থাকা এই দুই দলের শনিবার মুম্বই ফুটবল এরিনায় খেলা যথেষ্ট উত্তেজক হওয়ার সম্ভাবনা।

    দিল্লিতে এই দুই দল যখন মুখোমুখি হয়েছিল, যথেষ্ট নাটকীয়তায় ৩-৩ শেষ হয়েছিল ম্যাচ। দ্বিতীয় লেগে দুই দলেরই শেষ ম্যাচের আগে মুম্বইয়ের কোচ আলেকজান্দ্রে গিমারায়েস মনে করছেন, শীর্ষে থাকার লড়াইয়ে এই ম্যাচে গোলসংখ্যা নিয়ে অন্তত অনুযোগের জায়গা থাকবে না।

    ‘আশা করছি, খেলা ওপেনই হবে। দিল্লিতে যেমন হয়েছিল। কিংবা,বৃহস্পতিবার রাতে এফসি গোয়া আর চেন্নাইয়িন এফসি-র খেলায় যেমন হয়েছিল। যখন দলগুলোর আলাদা করে চিন্তা থাকে না,মুক্তমনে খেলতে পারে, এমনই হয়। ভক্তরা আসুন দল বেঁধে,উৎসাহ বাড়ান আমাদের। মাঠে আমরা লড়ব, চেষ্টা করব সেরাটাই দেওয়ার। ভাল খেলা দেখতে পাবেন তাঁরা, নিশ্চিত,’ বলেছেন গিমারায়েস।

    মুম্বই সিটি এফসি এই মুহূর্তে লিগ তালিকায় ২২ পয়েন্ট নিয়ে শীর্ষে। আর একটা পয়েন্ট পেলেই শেষ করবে শীর্ষে থেকে। সামনের সপ্তাহে গুরুত্বপূর্ণ প্লে অফ ম্যাচ। কিন্তু গিমারায়েস পরিষ্কার জানিয়ে দিয়েছেন, ভবিষ্যতের দিকে তাকিয়ে সেরা ফুটবলারদের কাউকেই এই ম্যাচে বিশ্রাম দেওয়ার ইচ্ছে নেই তাঁর।

    ‘যা করেছি, যেভাবে এগিয়েছি, সেভাবেই এগোতে চাই। আমাদের কাছে এই ম্যাচটাও সমান গুরুত্বপূর্ণ কারণ আমরা চাই এক নম্বরে থেকেই শেষ করতে, সবচেয়ে বেশি পয়েন্ট নিয়ে। এখন এটাই আমাদের লক্ষ্য। কাউকেই তাই বিশ্রাম দেব না। যে-ই মাঠে নামুক, একশো শতাংশ সুস্থ থেকেই নামবে,’ জানিয়েছেন গিমারায়েস।

    তৃতীয় হিরো ইন্ডিয়ান সুপার লিগের গ্রুপ পর্যায়ে অনেকদিন দিল্লি ডায়নামোস ছিল তালিকায় শীর্ষে। এখন যদি মুম্বইকে হারাতে পারে, শেষও করবে শীর্ষে থেকে। শেষ ম্যাচে নর্থইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে নিজেদের স্বাভাবিক খেলা যদিও খেলতে পারেনি দিল্লি। কোচ জিয়ানলুকা জামব্রোতা তাই ফুটবলারদের নতুন করে জেগে ওঠার কথা বলে দিয়েছেন, এই ম্যাচের আগেই।

    ‘নর্থইস্টের বিরুদ্ধে ম্যাচে তত ভাল খেলতে পারিনি, পারফরম্যান্সে সেই তীব্রতা ছিল না। প্রথমার্ধের খেলা তো পছন্দ হয়ইনি, দুটো গোল খাওয়ার পরও যেমন খেলেছিল দল, সন্তুষ্ট হতে পারিনি। এই ম্যাচে এবং সেমিফাইনালে ইতিবাচক মানসিকতা দেখাতেই হবে। ঠিক যেভাবে খেলে এত দূর এসেছি, খেলে যেতেও হবে সেভাবেই,’ বলেছেন জামব্রোতা।

    ইতালির হয়ে বিশ্বকাপজয়ী জামব্রোতা জানাতে ভোলেননি যে,তালিকায় সবার ওপরে থেকেই গ্রুপ পর্যায় শেষ করতে আগ্রহী তিনি।

    ‘জিততে চাই, জিতে গ্রুপ লিগ শেষ করতে চাই শীর্ষে থেকেই। জানি, আমাদের বিপক্ষও একই কথা ভাবছে।

    ‘এখনও পর্যন্ত প্রতিযোগিতায় আমাদের পারফরম্যান্স যথেষ্ট ভাল। এই মুহূর্তে লক্ষ্য শীর্ষে উঠে শেষ করা। তারপর সেমিফাইনালের জন্য প্রস্তুতি শুরু হবে, একই ভাবে এগিয়ে যাওয়ার চেষ্টা করে যেতে হবে,’ বলেছেন জামব্রোতা।

    No comments