• Breaking News

    লাল-হলুদে যন্ত্রণার নাম আমিরভ

    amirov1রাইট স্পোর্টস ডেস্ক

    ১৩ বছর পেরিয়ে গিয়েছে আই লিগে শেষ বার সাফল্যের। ইস্টবেঙ্গল কতটা পাল্টেছে?

    প্রশ্নের উত্তর খুঁজতে নামলে প্রাপ্তি নিরাশাই। এ বারও লাল-হলুদ ঘেঁটে আছে বিদেশিদের নিয়ে। ইভান বুকেনিয়াকে বাদ দিলে বাকি তিন বিদেশি নিয়েই খুব একটা স্বস্তিদায়ক জায়গায় নেই ইস্টবেঙ্গল। আনসেলমে ওয়েডসন বা উইলিস প্লাজারা গোল না পেলেও চেষ্টার ত্রুটি রাখছেন না।

    ইলডার আমিরভ?

    এশিয়ান কোটার এই বিদেশিকে নিয়েই যত চাপ লাল-হলুদে। ইস্টবেঙ্গল কোচ ট্রেভর জেমস মর্গ‌্যান রীতিমতো বিপাকে পড়েছেন কিরঘিজস্তানের এই ফুটবলারকে নিয়ে। চার্চিল ম্যাচে কিছুক্ষণের জন্য নেমেছিলেন মাঠে। তখন তাঁকে নিয়ে প্রশ্ন জন্মায়নি। কিন্তু বেঙ্গালুরু এফসি ম্যাচে যা খেলেছেন, দেখে মোহভঙ্গ হয়েছে সমর্থকদের। প্রথমার্ধে এক বারের জন্য বল রাখতে পারেননি পায়ে। বিপক্ষ বক্সের ধারেকাছে দেখা যায়নি আমিরভকে। বিরতিতে তাঁকে তুলে নিয়ে রবিন সিংকে নামাতে বাধ্য হয়েছিলেন মর্গ্য‌ান।

    এই আমিরভ কতটা কার্যকর হবেন, তা নিয়ে প্রশ্ন উঠছে ইস্টবেঙ্গলেই। বুধবার বারাসতে ক্লাবেরই অনূর্ধ্ব ১৮ টিমের সঙ্গে প্র্যাক্টিস ম্যাচ ছিল সিনিয়রদের। সেই ম্যাচেও চরম ব্যর্থ আমিরভ। ছোটদের ওয়ান-টু-ওয়ান কাটাতে পর্যন্ত পারছিলেন না। বাধ্য হয়ে প্র্যাক্টিস ম্যাচেও দ্বিতীয়ার্ধের কিছুক্ষণের মধ্যে তুলে নেন কোচ।



    পাঞ্জাবের টিম মিনার্ভার সঙ্গে খেলার জন্য লুধিয়ানা গিয়েছে ইস্টবেঙ্গল। হয়তো জিতেও যাবে। কিন্তু এই বিদেশি নিয়ে কি আই লিগ না জিততে পারার ১৩ বছরের খরা কাটানো যাবে?

    No comments