• Breaking News

    ৭০০তম ম্যাচে গোল দিয়েও হার বাঁচাতে ব্যর্থ রোনালদো

    ভালেন্সিয়ার মাঠে হেরেও শীর্ষেই রেয়াল


    রাইট স্পোর্টস ডেস্ক

    টানা ৪৩ ম্যাচে গোল পেল রেয়াল মাদ্রিদ। কিন্তু, ভালেন্সিয়ার কাছে হেরে, এগিয়ে থাকার সুবিধা খানিকটা কমে গেল ক্রিস্তিয়ানো রোনালদোদের।

    লা লিগায় পয়েন্ট তালিকায় এখনও সবার আগে রেয়ালই। ২২ ম্যাচে তাদের পয়েন্ট ৫২। দ্বিতীয় বার্সেলোনার ২৩ ম্যাচে ৫১। সেভিয়া ২৩ ম্যাচে ৪৯ নিয়ে তৃতীয়। রোনালদোদের হাতে এখনও একটি ম্যাচ। আর অঘটন না ঘটলে ধরাছোঁয়ার বাইরেই থাকবে জিনেদিন জিদানের দল।

    কিন্তু, সমস্যা হল বুধরাতে লা লিগার ম্যাচ খেলতে এস্তাদিও দে মেস্তায়া-য় গিয়ে। বোঝার আগেই ০-২ পিছিয়ে পড়েছিলেন রামোসরা। ৪ ও ৯ মিনিটে গোল যথাক্রমে সিমোনে জাজা ও ফাবিয়ান ওরেয়ানার। মুনির এল হাদাদির ক্রসে জাজার গোলটা দৃষ্টিনন্দন। বল রিসিভ করেছিলেন নিজের গোলের দিকে মুখ করে। চকিত টার্ন এবং বাঁপায়ের হাফভলিতে পরাস্ত কেলর নাভাস।

    দ্বিতীয় গোলের সময় আগুয়ান নাভাসের পায়ের ফাঁক দিয়ে বল গলিয়ে দিয়েছিলেন ওরেয়ানা। তাঁকে পাস দিয়েছিলেন নানি। ২০০৩ সালের পর লা লিগায় প্রথমবার খেলা শুরুর দশ মিনিটের মধ্যে দুটি গোল খেল রেয়াল মাদ্রিদ।

    তেড়েফুঁড়ে গোল শোধ দেওয়ার চেষ্টা করলেও দিনটা রোনালদোদের ছিল না। যদিও প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগেই, ক্লাবের হয়ে নিজের ৭০০তম ম্যাচে হেডে দুর্দান্ত গোল করেছিলেন রোনালদো। বক্সের মধ্যে রোনালদোর জন্য মাপা সেন্টার রেখেছিলেন মার্সেলো। স্পট জাম্প চিরকালই দারুণ রোনালদোর। ঠিক সময় ঠিক উচ্চতায় উঠলেন, সব মাথা ছাড়িয়ে, ভালেন্সিয়ার গোলে আলভেসকে পরাস্ত করে গেলেন হেডে।

    গত দশ বছরে ইউরোপের সেরা পাঁচ লিগে হেডে গোলের হিসাব বলছে, রোনালদো করেছেন ৫১ গোল, যা সর্বোচ্চ। তাঁর ঠিক পরেই আছেন ফেরনান্দো ওরেন্তে, ৪৯ গোল করে।

    দ্বিতীয়ার্ধে একবার রোনালদোর পেনাল্টির জোরালো আবেদন নাকচ করে দিয়েছিলেন রেফারি। ঠিক যেমন, সিমোনে জাজার পেনাল্টির জোরালো আবেদনেও সাড়া দেননি। মাঠের খেলায় ভালেন্সিয়া নিঃসন্দেহে দিনের সেরা দল হিসাবেই জয়ী। রেয়াল চেষ্টা করেও এক পয়েন্ট নিয়ে ফিরতে পারেনি। শেষ ছয় লা লিগা ম্যাচে জিদানের দলের দ্বিতীয় হার নিশ্চিতভাবেই আশার আলো ফেলবে বার্সেলোনা ও সেভিয়া শিবিরে।

    No comments