• Breaking News

    অলিম্পিকে সোনাজয়ী নেইমারদের কোচের চাকরি গেল

    অনূর্ধ্ব ২০ বিশ্বকাপে দক্ষিণ আমেরিকা থেকে যোগ্যতাপর্ব পেরতে পারেনি ব্রাজিল


    রাইট স্পোর্টস ডেস্ক

    অলিম্পিকে সোনাজয়ী নেইমারদের কোচকে ছেঁটে ফেলল ব্রাজিলীয় ফুটবল সংস্থা।

    রোজেরিও মিকালে ছিলেন রিও অলিম্পিকে নেইমারদের দায়িত্বে। অলিম্পিক ইতিহাসে প্রথমবার ফুটবলে সোনা জিতেছিল ব্রাজিল। তারপর এক বছরও হয়নি। চাকরি গেল মিকালের!

    অপরাধ? অনূর্ধ্ব ২০ বিশ্বকাপে দক্ষিণ আমেরিকা থেকে যোগ্যতাপর্ব পেরতে পারেনি ব্রাজিল। মিকালেই ছিলেন দায়িত্বে। দক্ষিণ আমেরিকার বাছাইপর্বে পঞ্চম স্থানে শেষ করেছিল ব্রাজিলের অনূর্ধ্ব ২০ দল। ফলে, দক্ষিণ কোরিয়ায় বিশ্বকাপের মূলপর্বে খেলার সুযোগ হারিয়েছে। এই ব্যর্থতার দায় কোচের কাঁধে চাপিয়ে তাঁকে বরখাস্ত করেছে ব্রাজিলের ফুটবল সংস্থা।

    উরুগুয়ে, ইকুয়েদর, ভেনেজুয়েলা ও আর্জেন্তিনা – এবার যুব বিশ্বকাপে লাতিন আমেরিকার চার প্রতিনিধি-দেশ। ২০১৫ যুব বিশ্বকাপে এই মিকালের অধীনেই রানার্স হয়েছিল ব্রাজিল। দুঙ্গার চাকরি যাওয়ার পর তাঁর হাতেই তুলে দেওয়া হয়েছিল অলিম্পিকে অনূর্ধ্ব ২৩ দলের ভার। তিতে, যিনি এসেছিলেন দুঙ্গার পরিবর্ত হিসাবে, মিকালে-র কাজে হস্তক্ষেপ করেননি।

    দেশের মাটিতে রিও অলিম্পিকে সোনা জেতার বিরাট দায়িত্ব কাঁধে দেশের প্রত্যাশা মেটাতে সফল মিকালে কিন্তু যুব বিশ্বকাপের মূলপর্বে নিয়ে যেতে পারলেন না। বাছাইপর্বের ৯ ম্যাচে ব্রাজিল জিতেছিল মাত্র তিনটিতে। হার দুটিতে, বাকি চার ড্র। পঞ্চম স্থান পায় ব্রাজিলের উঠতি প্রতিভারা। সম্প্রতি মিকালের চুক্তি বাড়ানো হয়েছিল ২০২০ অলিম্পিক পর্যন্ত। কিন্তু যুব বিশ্বকাপের মূলপর্বে পৌঁছতে না পারার কারণে সরাসরি বরখাস্তই করা হয় তাঁকে।

    মিকালের জায়গায় কে দায়িত্ব নেবেন ব্রাজিলের যুব দলের, এখনও ঠিক করে উঠে পারেনি ব্রাজিলের ফুটবল সংস্থা।

    No comments