• Breaking News

    শনিবার বেঙ্গালুরুর বিরুদ্ধে সাহসী হবেন মর্গ্যান?

    রাইট স্পোর্টস ডেস্ক


    দশম ম্যাচে এসে পা ফস্কেছে। একাদশ ম্যাচে আবার কি জয়ের রাস্তায় ফিরবে ইস্টবেঙ্গল?

    প্রথম পর্বে বারাসতে বেঙ্গালুরু এফসি-কে হারিয়েই গতবারের চ্যাম্পিয়নদের প্রথম ধাক্কা দিয়েছিল ট্রেভর জেমস মর্গ্যানের দল। বেঙ্গালুরু তারপর থেকে আর ছন্দ ফিরে পায়নি। শেষ পাঁচটি ম্যাচের চারটি ড্র, একটি হার। ইস্টবেঙ্গল আবার শেষ ম্যাচটাই হেরেছে। এবারের আই লিগে প্রথম হার। ফিরতি পর্বের শুরুতে, আইজলের কাছে, আইজলের মাঠে। দুদলের কাছেই তাই এই ম্যাচ বাড়তি গুরুত্বের।

    ১০ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে ইস্টবেঙ্গল এখনও শীর্ষেই আছে। বেঙ্গালুরুর ৯ ম্যাচে ১৩ পয়েন্ট, আছে পঞ্চম স্থানে। ঘরের মাঠ কান্তিরভা স্টেডিয়ামে সুনীল ছেত্রীদের লড়াই ঘুরে দাঁড়ানোর।

    এখনও পর্যন্ত আই লিগে সাতবার দেখা হয়েছে দু-দলের। বেঙ্গালুরু জিতেছে তিনবার, চারবার ইস্টবেঙ্গল। অর্থাৎ, এই দুই দলের মুখোমুখি লড়াইতে এখনও পর্যন্ত কোনও ম্যাচই ড্র হয়নি।

    ইস্টবেঙ্গলের সমস্যা, তাদের সেরা স্কোরার উইলিস প্লাজা এই ম্যাচে খেলতে পারছেন না চোটের কারণে। রাহুল ভেকে-ও থাকছেন না। আর ইস্টবেঙ্গলের সাহেব কোচ নিয়ে যাননি অর্ণব মণ্ডলকে। ফলে, ইস্টবেঙ্গলের সেন্ট্রাল ডিফেন্সে বুকেনিয়ার পাশে থাকবেন গুরবিন্দরই। দুই ব্যাক সম্ভবত রবার্ট গুরুং আর ডিকা, যদি নারায়ণ দাসকে বসানোর সিদ্ধান্ত নেন মর্গ্যান। মাঝমাঠে মেহতাব, বোর্জেস, ওয়েডসন ও পুজারি। গোলের দায়িত্বে রবিন সিং থাকবেন। অস্ট্রেলীয় পেইন কি আবার শুরু করবেন? নাকি হাওকিপ বা রফিককে খেলাবেন মর্গ্যান?

    টানা ৬ ম্যাচ জেতার পর ইস্টবেঙ্গল টানা তিন ম্যাচে তিন পয়েন্টের মুখ দেখেনি। আই লিগ অভিযানে বিরাট ধাক্কা হতে পারে আবারও পয়েন্ট হারালে। কিন্তু অ্যাওয়ে ম্যাচে মর্গ্যান কি সাহসী হবেন? বিশেষত, গতবারের চ্যাম্পিয়নের বিরুদ্ধে?

    No comments