• Breaking News

    কলকাতায় নতুন অনূর্ধ্ব ১৬ ক্রিকেট প্রতিযোগিতা




    শান্তনু ব্যানার্জি


    টি ২০ ফরম্যাটে নয়া ক্রিকেট টুর্নামেন্ট। আগামী ২৭ এপ্রিল থেকে সল্টলেকে এফসি ব্লকের মাঠে।  মোট ৮ দলের অনূর্ধ্ব ১৬ বিভাগে অংশগ্রহণ করবে ১২০ জন। রয়েছেন ৮ জন মেন্টর। অশোক মালহোত্রা, উৎপল চ্যাটার্জি, শরদিন্দু মুখার্জি, শিবশঙ্কর পাল, মলয় ব্যানার্জি, ইন্দুভূষণ রায়, মূর্তাজা লোধগার এবং সত্রাজিৎ লাহিড়ি। বুধবার এই টুর্নামেন্টের লটারি হয়ে গেল। উপস্থিত ছিলেন রেশমি চক্রবর্তী। মেন্টররা থাকছেন এক একটি টিমের কোচ হিসেবে। উৎপল বীরভূম ওয়ারিয়র্সের, অশোক মালহোত্রা পরগণা প্যান্থার্সের, শরদিন্দু কলকাতা কিডসের, শিবশঙ্কর মেদিনীপুর মার্শালসের, মলয় হাওড়া হকস, ইন্দুভূষণ মুর্শিদাবাদ নবাব, মূর্তাজা দার্জিলিং ড্যাজলার্স ও সত্রাজিৎ হুগলী হ্যারিক্যানসের। স্কুল স্তরের এই কুড়ি-বিশের লড়াই চলবে ৭ মে পর্যন্ত।

    বুধবার কলকাতা ক্রীড়া সাংবাদিক ক্লাবে সাংবাদিক সম্মেলনে প্রতিযোগিতার চিফ অ্যাডভাইজার ভারতীয় তথা বাংলা দলের প্রাক্তন উইকেটরক্ষক দীপ দাশগুপ্ত জানিয়েছেন, ‘এই টুর্নামেন্ট স্কুল স্তরের ক্রিকেটারদের কাছে একটা বড় সুযোগ নিজেদের তুলে ধরার। আমি আশাবাদী, এই ক্রিকেট প্রতিযোগিতা আগামী দিনে বাংলার ক্রিকেটকে আরও সমৃদ্ধ করে তুলবে’। তবে, এই ক্রিকেট টুর্নামেন্ট সিএবি স্বীকৃত নয়। দীপ তবুও আশাবাদী। ‘প্রতিযোগীদের রেকর্ড বুক সিএবি অবশ্যই নজরে রাখবে, গুরুত্বও দেবে। অনূর্ধ্ব ১৭ এবং ১৯ বিভাগেও এই টুর্নামেন্টের ছেলেদের ২২ গজে খেলতে দেখা যাবে”।

    বাংলার আর এক প্রাক্তন স্পিনার উৎপল বলেছেন, ‘অনেকেই এখন ক্রিকেট খেলছে। কিন্তু সেভাবে হাইলাইটেড হচ্ছে না। সিএবি-র আন্ডারে না এলে বাচ্চারা যা হওয়া কঠিন। আমাদের এখানে স্কুল টুর্নামেন্ট হয়। তাতে বেশিরভাগ স্কুলই অংশ নেয় না। কিন্তু প্রচুর প্রতিভা ছড়িয়ে রয়েছে’। তাদের তুলে আনার চেষ্টা করবেন এই প্রতিযোগিতায়, জানিয়েছেন বাংলার ডেভিড।

    No comments