• Breaking News

    খেলা নেই, ছুটি নিয়ে দেশে যাচ্ছেন মর্গ্যান | শান্তনু ব্যানার্জি

    রবিবার বিকেলে ইস্টবেঙ্গল মুখোমুখি হবে চেন্নাই সিটি এফ সির। আই লিগ টেবিলে লাল হলুদ শিবির চার্চিল ব্রাদার্সের বিরুদ্ধে ম্যাচ হেরে দ্বিতীয় স্থানে। ১৩ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে চেন্নাই উড়ে যাওয়ার আগে বৃহস্পতিবার সেন্ট্রাল পার্কে জোর কদমে অনুশীলন সেরে নিল দল। অনুশীলনের সময় কেভিন লোবো হাঁটুতে চোট পেয়েছেন। রর্বাট জ্বরের কারণে অনুশীলনে দলের সঙ্গে যোগ দিতে পারেননি। এই অবস্থায় আরও একটা দিন হাতে রয়েছে লাল হলুদের ব্রিটিশ কোচের। আগামীকাল অনুশীলন সেরে চেন্নাই উড়ে যাবে ইস্টবেঙ্গল।
    অনুশীলন শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ট্রেভর জেমস মর্গ্যান জানিয়েছেন, “ওয়েডসন নিজেকে ফিট করে মাঠে ফিরে আসার জন্য লড়াই চালিয়ে যাচ্ছে। তবে এখনও সপ্তাহ দুই লাগবে”। প্রতিপক্ষ চেন্নাই নিয়ে মর্গ্যান বলেছেন, “ম্যাচটা কঠিন হবে। বুধবার চেন্নাই বনাম বেঙ্গালুরু ম্যাচটা দেখেছি। মাঠের অবস্থাটা মোটেও ভাল ছিল না। এই বিষয়টা নিয়ে আমি চিন্তিত”।
    ম্যাচের সম্ভাব্য ফল নিয়ে লাল হলুদের হেডস্যার জানিয়েছেন, “ফুটবলে আগে থেকে কিছু বলা যায় না। আমরা শেষ পাঁচ মিনিটে ৩ গোল খেয়েছি। সামনের প্রতিটি ম্যাচই আমাদের কাছে কঠিন”। মর্গ্যান আরও জানিয়েছেন, লোবোর হাঁটুতে চোট অবশ্য মারাত্মক নয়।
    দলের পক্ষে ভাল খবর, চেন্নাই এর বিরুদ্ধে মাঠে নামার আগে গুরবিন্দর সুস্থ হয়ে উঠেছেন। চার্চিল ম্যাচের পয়েন্ট খোয়ানোর বিষয়ে খারাপ ডিফেন্সের দিকে আঙ্গুল তুলে মর্গ্যান বলেছেন, “রক্ষণের ভুলে আমরা ৬ পয়েন্ট হারিয়েছি”। রিজার্ভ বেঞ্চের ফুটবলারদের বসিয়ে রেখে একই দল খেলানোর জন্য ইস্টবেঙ্গলের কোচ মর্গ্যানকে সমালোচিত হতে হচ্ছে। এই বিষয়ে মর্গ্যানের মত, “দলে ৬ জন উইঙ্গার রয়েছে। বিকাশ জাইরু, প্লাজা, লোবো, রফিক, ক্রিস পেইন এরা সকলেই যোগ্য। কিন্তু আমার সিস্টেমে যাকে ফিট বলে মনে হবে তাকেই প্রথম একাদশে রাখব”।
    ১৩ মার্চ ইস্টবেঙ্গল কোচ উড়ে যাবেন নিজের দেশে, পরিবারের সঙ্গে সময় কাটানোর জন্য। মাঝে ইস্টবেঙ্গলের কোনও ম্যাচ নেই। ১২ তারিখের ম্যাচ খেলে অর্ণবরা জাতীয় শিবিরে যোগ দেওয়ার জন্য উড়ে যাবেন মুম্বই। ২৫ মার্চ ইস্টবেঙ্গল কোচ ফিরে আসবেন এদেশে।

    No comments