• Breaking News

    ভারতীয় ফুটবল বয়কটের পথে গোয়া

     

    [caption id="attachment_330" align="alignleft" width="300"]ভারতীয় ফুটবল বয়কটের পথে গোয়া ভারতীয় ফুটবল বয়কটের পথে গোয়া[/caption]

    রাইট স্পোর্টস ডেস্ক
    সালগাওকর এফসি আর স্পোর্টিং ক্লুব দ্য গোয়ার পর কি আরও বিপর্যয় অপেক্ষা করে রয়েছে ভারতীয় ফুটবলের জন্য?
    তেমনই আশঙ্কা ফুটবলমহলের!
    ডেম্পো স্পোর্টস ক্লাব ও এফসি গোয়াও সরে যেতে পারে ভারতীয় ফুটবল থেকে। পাঁচ বারের চ্যাম্পিয়ন ডেম্পো আই লিগ টু থেকে আবার ফিরেছে আই লিগে। আর এফসি গোয়া গত বারের আইএসএল রানার্স। এই দুই ক্লাবের সরে যাওয়ার পিছনেও কাজ করছে এআইএফএফের উন্নাসিকতা এবং চরম মনোভাব। আগামী সপ্তাহেই এই নিয়ে সিদ্ধান্ত জানাবে ডেম্পো।
    ডেম্পো যদি শেষ পর্যন্ত আই লিগ থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নেয়, তার পিছনে থাকবে এফসি গোয়ার শাস্তি। গোয়া ফ্র্যাঞ্চাইজির মালিক ডেম্পো ও সালগাওকরের কর্তারা। সালগাওকর ইতিমধ্যে তুলে নিয়েছে টিম। ডেম্পোও এক প্রকার সালগাওকরের সিদ্ধান্তের সঙ্গে এক মত।
    গত বার আইএসএল ফাইনালে হেরে যাওয়ার পর এফসি গোয়ার কর্তারা ঝামেলায় জড়িয়েছিলেন। ব্রাজিলিয়ান বিশ্বকাপার এলানো ব্লুমারের বিরুদ্ধে থানায় এফআরআইও করেন গোয়ার কর্তারা। ফাইনালের পুরস্কার বিতরণী অনুষ্ঠানও বয়কট করেন গোয়ার কর্তারা। তার শাস্তি হিসেবে আইএসএল শুরু হওয়ার আগেই ১৫ পয়েন্ট কেড়ে নেওয়া হয়েছে। ফলে ফাইনালে খেলার সম্ভাবনা যথেষ্ট কম। সঙ্গে নজিরবিহীন ভাবে বিপুল টাকার জরিমানাও করা হয়েছে। যা মেনে নিতে পারছেন না গোয়ার কর্তারা।
    গোয়ার ফুটবলমহলের একাংশ কিন্তু গোয়ান ফুটবলারদের ভবিষ্যৎ নিয়ে রীতিমতো আতঙ্কে। ১৯৯৬ সালের জাতীয় লিগ থেকে খেলছে গোয়ার টিমগুলো। জাতীয় ও আই লিগ ধরলে ন’বার ট্রফি জিতেছে ডেম্পো, সালগাওকর, চার্চিল। যদি সত্যি আই লিগ ও আইএসএলকে বয়কট করে গোয়ার ফুটবল, বেকার হয়ে পড়বেন অসংখ্য ফুটবলার।
    এই পরিস্থিতিতে ফেডারেশন কর্তারা একেবারে নীরব। ফোনেও প্রচারমাধ্যমের সঙ্গে কথা বলতে নারাজ। ইমেল বিবৃতিতে ফেডারেশন সচিব কুশল দাস বলেছেন, ‘সালগাওকর ও স্পোর্টিংয়ের সিদ্ধান্তে আমিও বিস্তর অবাক।’
    শেষ পর্যন্ত কী হবে? কেউই ভবিষ্যদ্বাণী করতে চাইছেন না। বিশেষ করে সালগাওকর-স্পোর্টিংয়ের ‘বয়কট’ সিদ্ধান্তের পর!

    No comments