• Breaking News

    ময়দান সাজাতে ৯ কোটি বরাদ্দ সৌরভের

    Captureরাইট স্পোর্টস ডেস্ক


    এ যেন অনেকটা কলকাতাকে লন্ডনে বদলে দেওয়ার মতো পরিকল্পনা!
    শহর কলকাতার চেহারা অনেকাংশে পাল্টে দিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য‌োপাধ্যায়। সেই পথেই হাঁটতে চলেছেন সৌরভ গাঙ্গুলিও!
    ঝাঁ চকচকে ইডেনের পাশে এত দিন বড়ই বেমানান লাগত শতাব্দী প্রচীন ময়দানকে। অধিকাংশ ক্লাব তাঁবুর চেহারা জীর্ণ। ভেঙে পড়ছে ক্লাবের চেয়ার-টেবল। এই ময়দানকে সাজাতে এ বার সামনে এগিয়ে এলেন সৌরভ।
    ময়দানে যে সমস্ত ক্লাব সিএবি-র অনুমোদিত, সেই সব ক্লাবের তাঁবু, লন, মাঠের সৌন্দর্যায়নের জন্য বরাদ্দ করা হয়েছে সব মিলিয়ে ৯ কোটি টাকা। প্রস্তাব গৃহীত হয়েছিল অনেক আগেই। তার অনুমোদনও পাওয়া গিয়েছে। সৌরভের সিএবির মূল লক্ষ্য হল, ওই ক্লাবগুলোকেও আধুনিক করে তোলা।
    এই ভাবনা সৌরভের নয়, প্রয়াত জগমোহন ডালমিয়ার। তিনি আবার বোর্ডের প্রেসিডেন্ট পদে ফিরে আসার পর চেয়েছিলেন, সিএবির সঙ্গে জুড়ে থাকা যে সমস্ত অনুমোদিত সংস্থা রয়েছে, তাদের পাশে দাঁড়াতে। আর্থিক সমস্যায় ডুবে থাকা ওই ক্লাবগুলোর তাঁবুর হাল বা ক্লাব লনের জীর্ণ চেহারা যাতে পাল্টানো যায় তার জন্য অর্থ বরাদ্দ করতে। ডালমিয়া প্রয়াত হওয়ার পর তাঁর ভাবনা বাস্তবায়িত করতে এগিয়ে এসেছেন সৌরভ গাঙ্গুলি ও অভিষেক ডালমিয়া।
    ময়দান সাজানোর সিএবি-র ভাবনার মধ্যে আবার অনেকে ভোটের গন্ধও পাচ্ছেন। সামনেই সিএবির নির্বাচন। বিরোধীরা অনেকেই বলছেন, নির্বাচনের জন্যই শাসক গোষ্ঠী এই পদক্ষেপ নিতে চলেছে।
    সমালোচকরা যাই বলুন না কেন, অতীতে ভোটের বাজারেও কখনও ময়দানের ক্লাবগুলোর বাহ্যিক বদলের কথা ভাবা হয়নি। তাই সৌরভের এই ভাবনা প্রশংসা পাচ্ছে সব মহলেই।

    No comments