• Breaking News

    শ্রাবণী, অঙ্কিত ও আনাস, আরও ৩ ভারতীয় রিও-তে

    রাইটস্পোর্টস ডেস্ক

    srabani

    শ্রাবণী নন্দা, অঙ্কিত শর্মা ও মহম্মদ আনাস – রিও অলিম্পিকের জন্য যোগ্যতার্জন করলেন আরও তিন ভারতীয় অ্যাথলিট।

    শনিবার ওডিশার দুতি চাঁদ পেরিয়েছিলেন ১০০ মিটারের যোগ্যতামান। রবিবার সেই ওডিশা থেকেই শ্রাবণী পেলেন ২০০ মিটারের ছাড়পত্র। কাজাখস্তানের আলমাটিতে শ্রাবণীর সময় ২৩.০৭ সেকেন্ড। ছাড়পত্র পেতে হলে দৌড়তে হত ২৩.২০ সেকেন্ডে। বেশ কয়েকদিন ধরেই শ্রাবণী চেষ্টা করছিলেন, কিছুতেই পেরতে পারছিলেন না। ২৪ বছরের অ্যাথলিটের কাছে অবশেষে কাজাখস্তানে এল সেই মুহূর্ত।

    অঙ্কিত শর্মাও জাতীয় রেকর্ড ভাঙলেন লং জাম্পে। জাতীয় রেকর্ড ছিল ৮.০৯ মিটার, কুমারভেল প্রেমকুমারের। আর অলিম্পিকের যোগ্যতামান পেতে হলে লাফাতে হত ৮.১৫ মিটার। অঙ্কিত দুটিই পেরিয়ে গেলেন ৮.১৯ মিটার লাফিয়ে। পেলেন রিওর টিকিট।

    ভারতের তৃতীয় টিকিট অর্জন করলেন মহম্মদ আনাস, ৪০০ মিটারে। সময় করলেন ৪৫.৪০ সেকেন্ড। ভাঙলেন নিজেরই রেকর্ড ৪৫.৪৪ সেকেন্ডের, যা তিনি করেছিলেন পোল্যান্ডের অ্যাথলেটিক্স চ্যাম্পিনশিপে, বিডগোসকজ-এ। অলিম্পিকের ছাড়পত্র পেতে ঠিক ওই ৪৫.৪০ সেকেন্ড সময়ই জরুরি ছিল।

    শ্রাবণী, অঙ্কিত ও আনাসের পর এখন ভারত থেকে মোট ২৩ জন অ্যাথলিট যোগ্যতার্জন করলেন রিও অলিম্পিকে অংশগ্রহণের জন্য। হকির পুরুষ ও মহিলা দলের ১৮ জন করে ধরে মোট ৩৬ জন যাচ্ছেন রিও-তে। তারপরই অ্যাথলেটিক্সে ২৩ জন। আর, সব মিলিয়ে এখনও পর্যন্ত ভারত থেকে রিও অলিম্পিকে যোগ দিতে যাচ্ছেন মোট ১০৩ জন।

    No comments