• Breaking News

    টিটি-তে মৌমার পর তীরন্দাজিতে অতনু পেলেন রিওর ছাড়পত্র

    রাইটস্পোর্টস ডেস্ক

    atanu das

    বাংলার তীরন্দাজ অতনু দাস যাচ্ছেন রিও অলিম্পিকে। টেবল টেনিসে আগেই নির্বাচিত হয়েছিলেন মৌমা দাস। অর্থাৎ বাংলা থেকে এবার দুজন যাচ্ছেন রিও অলিম্পিকে – মৌমা ও অতনু।

    রবিবার বেঙ্গালুরুতে অলিম্পিকের জন্য ট্রায়াল অনুষ্ঠিত হয়েছিল তীরন্দাজির। পুরুষদের মধ্যে প্রতিযোগিতা ছিল তিনজনের। জয়ন্ত তালুকদার ও মঙ্গল সিং চাম্পিয়া, দুজনেই আগে অলিম্পিকে গিয়েছিলেন। চাম্পিয়া তো এই কোটা-টাই এনেছিলেন ডেনমার্কে বিশ্ব তীরন্দাজি প্রতিযোগিতা থেকে, প্রথম আটে জায়গা পেয়ে। এখন চাম্পিয়া ছন্দহীন। তাই ট্রায়ালে সবার শেষে জায়গা পান। ভারতীয় তীরন্দাজি সংস্থা (এএআই) জানিয়ে দেয়, অতনুই এই মুহূর্তে পুরুষ তীরন্দাজদের মধ্যে ভারতসেরা। রিও-তে প্রতিনিধিত্ব করবেন একমাত্র ভারতীয় পুরুষ হিসাবে। প্রসঙ্গত, এবারই প্রথম অলিম্পিকে যাবেন অতনু।

    আন্তালিয়াতে সম্প্রতি তীরন্দাজির বিশ্বকাপে দীপিকার সঙ্গে মিক্সড ক্যাটেগরিতে রুপো জিতেছিলেন কলকাতার অতনু। ওই প্রতিযোগিতাতেই ব্যক্তিগত রিকার্ভ-এ চতুর্থ হয়েছিলেন। তার আগে ২০১৪ সালে রোক্লো এবং মেডেলিনে দলগত প্রতিযোগিতায় রুপোও পেয়েছিলেন।

    ভারতীয় তিন মেয়ে তীরন্দাজও যাবেন রিও-তে। দীপিকা কুমারী, বোম্বায়লা দেবী ও লক্ষ্মীরাণী মঞ্ঝি। মেয়েদের রিকার্ভ-এ দলগত এবং ব্যক্তিগত যোগ্যতামান পেরিয়েছেন তাঁরা। চার তীরন্দাজের ভারতীয় দল এখন থাকবে বেঙ্গালুরুতেই, অনুশীলন করবে। সরাসরি রিওর উদ্দেশে রওনা হবে বেঙ্গালুরু থেকেই।

    No comments