• Breaking News

    অভিমানে অবসর মেসির, ‘অনেকেই এমন চেয়েছিলেন’

    রাইটস্পোর্টস ডেস্ক

    messi ret

    সমালোচনায় ক্ষতবিক্ষত মেসি সিদ্ধান্ত নিয়ে নিলেন, আর নয়! আর্জেন্তিনার হয়ে আর খেলবেন না! একা তিনিই নন, সঙ্গে মাসচেরানো ও আগেরোও নাকি অবসর নেওয়ার সিদ্ধান্ত চূড়ান্ত করে ফেলেছেন! আর্জেন্তিনা এবার রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্ব পেরতে পারবে তো?

    পরপর দুবার কোপা ফাইনালে হার। তার আগের বছর বিশ্বকাপ ফাইনালে। তিনবারই ফাইনালে সহজ সুযোগ নষ্ট করা গোনজালো ইগাইন অবশ্য এ-প্রসঙ্গে কিছু বলেননি। কিন্তু শতবার্ষিকী কোপার ফাইনালে হারার পর অঝোর কান্নায় ভেঙে পড়া মেসি পরে মিক্সড জোনে সাংবাদিকদের জানিয়ে দিয়েছেন, ‘জাতীয় দল নিয়ে আর ভাবতে পারছি না। আমার কাছে ব্যাপারটা শেষ। সব কিছু দিয়েই চেষ্টা করেছিলাম ট্রফি জিততে। কিন্তু চ্যাম্পিয়ন না হওয়ার ব্যাপারটা আর মেনেনিতে পারছি না।’

    এখানেই থেমে থাকেননি আর্জেন্তিনার সর্বোচ্চ গোলদাতা। গোপন রাখেননি ক্ষোভ। ‘মনে হয়, আমার অবসর নেওয়ার সিদ্ধান্তটাই সবার জন্য ভাল। অনেকেই চেয়েছিলেন এমন।’ ইঙ্গিত কোন দিকে আলাদা করে বলে দেওয়ার দরকার নেই। প্রতিযোগিতা শুরুর আগে দিয়েগো মারাদোনা বলেছিলেন, নেতৃত্ব দেওয়ার যোগ্যতাই নেই। কোপা না জিতলে আর্জেন্তিনীয়রা যেন দেশে ফেরার চেষ্টা না-করে, এমনও বলেছিলেন মারাদোনাই।

    messi comment

    পরপর দুটি কোপা ফাইনালে একই প্রতিপক্ষের বিরুদ্ধে হার। তা-ও টাইব্রেকারে। এবং এবার নিজেই প্রথম পেনাল্টি আকাশে উড়িয়েছিলেন। খেলা শেষে দীর্ঘ বক্তব্যে মেসি জানান, ‘অবিশ্বাস্য, আবারও জিততে পারলাম না। এবং এবারও টাইব্রেকারেই! টানা তিনটে ফাইনাল হারলাম। চেষ্টা করেছিলাম, কিন্তু মনে হচ্ছে এটা (ট্রফি জয়) আমাদের জন্য নয়। এই মুহূর্তে বিশ্লেষণে যাওয়ার কোনও ইচ্ছে নেই আর। লকার রুমেই বুঝতে পারি, জাতীয় দল আর আমার জন্য নয়। এই মুহূর্তে এটা ছাড়া আর কিছু ভাবতেই পারছি না। খুবই দুঃখের যে বারবার এটা আমার সঙ্গেই ঘটছে। এ-ও সত্যি যে, খুব গুরুত্বপূর্ণ পেনাল্টি মিস করেছি। সবার ভালর জন্যই সরে যেতে চাই। সেটাই ঠিক।’

    ২৯ বছর বয়সে, আর্জেন্তিনার হয়ে ১১২ ম্যাচে ৫৫ গোল করে মেসি অবসরের এই হঠাৎ-সিদ্ধান্তে শোকাহত ফুটবল বিশ্ব! এত তাড়াতাড়ি এভাবে অভিমানে সরে যাবেন, কেউই ভাবতে পারেননি।

    No comments