• Breaking News

    কাল শহরে আতলেতিকো কলকাতার কোচ মোলিনা

    [caption id="attachment_755" align="alignleft" width="200"]চ্যালেঞ্জ নিতে তৈরি মোলিনা চ্যালেঞ্জ নিতে তৈরি মোলিনা[/caption]

    রাইট স্পোর্টস ডেস্ক
    ইন্ডিয়ান সুপার লিগের বল গড়াতে শুরু করে দিল কলকাতায়। শুক্রবার শহরে পা দিচ্ছেন আতলেতিকো দি কলকাতার নতুন স্প্যানিশ কোচ হোসে মোলিনা। কালই তাঁকে প্রচারমাধ্যমের সামনে নিয়ে আসা হবে। তুলে দেওয়া হবে টিমের লাল-সাদা জার্সিও।
    প্রথম দুটো আইএসএলে কোচ আন্তোনিও হাবাস দারুণ সাফল্য দিয়েছিলেন টিমকে। প্রথম বার কলকাতা চ্যাম্পিয়ন। দ্বিতীয় বার সেমিফাইনালে চেন্নাইয়ের কাছে হেরে ছিটকে যায় এটিকে। হাবাসের কোচিং দর্শন এবং তাঁর সাফল্য, দুটোই কলকাতার সাপোর্টারদের যথেষ্ট আস্থা ছিল। যে কারণে হাবাসের জনপ্রিয়তা ছিল তুঙ্গে। মোলিনাকে প্রথম দিন থেকে তাড়া করে বেড়াবে হাবাসের ভূত। প্রবল চাপেও রাখবে।
    আতলেতিকো মাদ্রিদ, দেপোর্তিভো লা করুনা ও লেবন্তে মিলিয়ে লা লিগায় চারশোর বেশি ম্যাচ খেলা মোলিনার কোচিং কেরিয়ার হাবাসের মতো ঝলমলে নয়। বছর সাতেক আগে কোচিং কেরিয়ার শুরু করা মোলিনা প্রথম বিয়ারিয়ালে মাস তিনেক কোচিং করান। তবে হংকংয়ের টিম কিটচিতে প্রায় বছর খানেকের কোচিংয়ে প্রিমিয়ার লিগ, লিগ কাপ ও এফএ কাপ দিয়েছিলেন প্রাক্তন গোলকিপার। এএফসি কাপের কোয়ার্টার ফাইনালে তুলেছিলেন টিমকে।
    তিন মাসের লিগ আইএসএলে কতটা সাফল্য মোলিনা পাবেন? এ নিয়ে কলকাতার সমর্থকরাও কিছুটা ধন্দে। একে ভারতীয় ফুটবল সম্পর্কে তেমন কিছু জানেন না স্পেনের জাতীয় টিমের প্রাক্তন কিপার। টিমের প্রত্যেক ফুটবলারকে চিনতে হবে তাঁকে। তার উপর, কলকাতার কোচিং করানো অত্যন্ত কঠিন কাজ। এক-দুটো ম্যাচ হারলেই হইচই পড়ে যায়। মোলিনা নিজে কিন্তু চ্যালেঞ্জ নেওয়ার জন্য তৈরি। কলকাতাকে চ্যাম্পিয়ন করার স্বপ্ন নিয়েই শহরে আসছেন তিনি।

    No comments