• Breaking News

    আর্জেন্তিনা কোচের চাকরি ছাড়লেন মার্তিনো

    বিতর্ক, ঝামেলা, দুর্নীতির জেরে ঝড় বইছে আর্জেন্তিনা ফুটবলে


    c6a886ae-cda5-469d-b1c0-f194e9b7dc0eরাইট স্পোর্টস ডেস্ক
    লিওনেল মেসিকে ঘিরে এখনও কাটেনি আশঙ্কার মেঘ। তার মধ্যে আবার অন্য বিপর্যয় আর্জেন্তিনা ফুটবলে। তাতা মার্তিনো পদত্যাগ করলেন কোচের পদ থেকে!
    আর্জেন্তিনা ফুটবলে এখন চরম অচলাবস্থা। একে মেসির আচমকা পদত্যাগ করা নিয়ে বিস্তর জলঘোলা চলছে। রোজই জন্ম নিচ্ছে নতুন নতুন বিতর্ক। তার উপর দুর্নীতির দায়ে পদত্যাগ করেছেন আর্জেন্তিনা ফুটবল সংস্থার সভাপতি। তারই মধ্যে আবার রিও অলিম্পিকের টিম পাঠানো নিয়ে সংস্থায় চলছে বিস্তর ঝামেলা।
    দেশীয় সংস্থায় ডামাডোলের কারণে আগামী মাসে রিও অলিম্পিকের জন্য কোনও ক্লাবই ফুটবলার ছাড়েনি। আর্জেন্তিনা অলিম্পিক কমিটির সভাপতি জেরার্দো ওয়ার্থিয়েন এক প্রকার হুমকিই দিয়েছেন, ‘অলিম্পিকে শেষ পর্যন্ত টিম পাঠাতে পারব কিনা আমরা জানি না।’
    এই ডামাডোলের মধ্যে ফুটবল সংস্থার বাকি কর্তারা কেউই দায়িত্ব নিতে চাইছেন না। জটিল পরিস্থিতির জন্য চাকরি থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন তাতা মার্তিনো। মঙ্গলবারই সংস্থার দায়িত্বে থাকা ভাইস প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়াকে পদত্যাগের চিঠি পাঠিয়ে দিয়েছেন বার্সলোনার প্রাক্তন কোচ।
    কয়েক দিন আগে চিলের বিরুদ্ধে কোপা আমেরিকার ফাইনালে ২-৪ হেরেছে আর্জেন্তিনা। কিন্তু কোচ হিসেবে মার্তিনোর সাফল্য যথেষ্ট। মেসির সরে দাঁড়ানোর সাত দিনের মধ্যে কোচের সরে দাঁড়ানোতে সংস্থার ভিতরের ঝামেলা বেরিয়ে পড়েছে বাইরে।
    সব মিলিয়ে আর্জেন্তিনা ফুটবলের এই ঝড় কবে যে থামবে, কেউ জানে না!

    No comments