• Breaking News

    চিনা সংস্থার কাছে বিক্রি হয়ে যাচ্ছে এসি মিলান

    রাইট স্পোর্টস ডেস্ক

    acmilan

    এসি মিলানও বিক্রি হয়ে যাচ্ছে! চলে যাচ্ছে চিনা সংস্থার হাতে। রবিন লি, সার্চ ইঞ্জিন বাইদু-র প্রতিষ্ঠাতা যিনি, কিনে নিচ্ছেন ক্লাবের ৭০ শতাংশ শেয়ার, শোনা যাচ্ছে। আর এসি মিলানের বর্তমান মালিক সিলভিও বার্লুসকোনি জানিয়ে দিয়েছেন, চিনা সংস্থার কাছেই বিক্রি করে দেবেন এসি মিলানকে।

    এখনও ক্লাবের সভাপতি বার্লুসকোনি দায়িত্ব নিয়ে এসেছিলেন ১৯৮৬ সালে। ২৬ বছর থাকার কথা ছিল, থাকলেন আরও চার বছর বেশি। হৃদযন্ত্রে অস্ত্রোপচার হয়েছে। হাসপাতাল থেকে বেরিয়েই জানিয়ে দিয়েছেন, ‘কথা পাকা হওয়ার পথে। আগামী দুবছরে এই সংস্থা ৪০০ মিলিয়ন ইউরো দেবে ক্লাবকে। শেষ চার বছর আমি তেমনভাবে কিছুই দেখতে পারিনি। মনেপ্রাণে চাই, এসি মিলান ফিরে আসুক ইতালির সেরা শুধু নয়, ইউরোপে বা বিশ্বেরও সেরা ক্লাব হিসাবে।’

    রেয়াল মাদ্রিদ যেমন সবচয়ে বেশি ১১ বার ইউরোপে চ্যাম্পিয়ন হয়েছে, এসি মিলান আছে দ্বিতীয় স্থানে। সাতবারের চ্যাম্পিয়নরা গত তিন বছর ধরে চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতাই অর্জন করতে পারছেন না। শেষবারও তাঁরা সিরি আ-তে সপ্তম। মানে ইউরোপে খেলার ছাড়পত্র নেই। এই জায়গা থেকে এসি মিলানকে টেনে তুলতে চাই অর্থ, এই মুহূর্তে যার জোগান দেওয়া সম্ভব নয় বার্লুসকোনির পক্ষে।

    ‘বাধ্য হয়েই এত গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হয়েছে। চাই ক্লাব আবার ফিরে আসুক নিজের জায়গায়। যাঁরা সেই কাজটা করতে পারবেন, তেমন কারও হাতেই ক্লাব তুলে দেওয়া হচ্ছে’, জানিয়েছেন বার্লুসকোনি।

    এ-মরসুমে এসি মিলানের নতুন কোচ হয়েছেন ভিনসেনজো মোন্তেয়া। আর গত আর্থিক বছরে এসি মিলানের ক্ষতির পরিমাণ ৯৩.৫ মিলিয়ন ইউরো।

    No comments