• Breaking News

    লোকেশের তৃতীয় শতরান, বিদেশেই!

    রাইট স্পোর্টস ডেস্ক

    lokesh rahul

    তৃতীয় টেস্ট শতরান। তিনটিই দেশের বাইরে!

    কর্ণাটকের লোকেশ রাহুল ক্রমশ ভারতীয় ব্যাটিংয়ের অন্যতম ভরসা হয়ে উঠছেন। ২০১৫ সালে টেস্ট খেলতে শুরু করেছিলেন। বছর দেড়েক হয়েছে সবে। ৬ টেস্টের ১১ ইনিংসে তিন শতরান, একটিও অর্ধশতরান নেই! ওই ১১ ইনিংসের রানে চোখ রাখলে অবাক হয়ে যাবেন, তাঁর দু-অঙ্কের সর্বোচ্চ রান মাত্রই ১৬! একটিও অর্ধশতরান নেই, কিন্তু তিনটি শতরান।

    তৃতীয় শতরানটি পেলেন ছয় মেরে। ক্যারিবিয়ান চেজের বলে এগিয়ে এসে মিড অনের ওপর দিয়ে ছক্কা। পৌঁছলেন ৯৬ থেকে ১০২ রানে। তার আগে ওই ওভারের পাঁচ বলে রান নিয়েছিলেন মাত্র দুই। কিন্তু সুযোগ বুঝে ঠিক সময়ে এগিয়ে এসে আর পিছন ফিরে তাকাননি। জামাইকার কিংস্টনে লোকেশের শতরান এল ১৮২ বলে, ১২ চার ও একটি ছক্কায় সাজানো ইনিংসে।

    লোকেশের প্রথম শতরান ছিল সিডনিতে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। নিজের দ্বিতীয় টেস্টের তৃতীয় ইনিংসে। সেই ১১০-ই ছিল এত দিন সর্বোচ্চ, কিংস্টনে যা পেরিয়ে গিয়েছেন। দ্বিতীয় শতরান কলম্বোয়, শ্রীলঙ্কার বিরুদ্ধে। নিজের চতুর্থ টেস্টে, ১০৮। এবার ষষ্ঠ টেস্টে তৃতীয় শতরান, ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে। ঘরের মাঠে বেশ কিছু টেস্ট খেলবে এবার ভারত, এই ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ফিরে। দেশের মাঠেও লোকেশকে এমন ছন্দেই দেখতে চাইবেন ভারতীয়রা।

    লোকেশের শতরান আর চেতেশ্বর পূজারার একদিক ধরে-রাখা ব্যাটিং দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে এগিয়ে দিয়েছে ভারতকে, যথারীতি। ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংসের ১৯৬ রানের জবাবে ভারত দ্বিতীয় দিনে এই প্রতিবেদন লেখার সময় পর্যন্ত, ১ উইকেটে ২০৫, ৭১ ওভারে। লোকেশ ব্যাট করছেন ১১৯ রানে, পূজারা অপরাজিত ৪৪। দ্বিতীয় উইকেটের অসমাপ্ত জুটিতে তুলে ফেলেছেন ১১৮ রান। ক্যারিবিয়ান কোনও বোলারই বিন্দুমাত্র প্রভাব ফেলতে পারেননি তরুণ দুই ভারতীয় ব্যাটসম্যানের ওপর।

    No comments