• Breaking News

    বিশ্ব কুস্তি সংস্থা রিওতে নামার অনুমতি দিল নরসিংকে

    647_051016083532রাইট স্পোর্টস ডেস্ক
    বিশ্ব রেসলিং সংস্থাও ডোপিংয়ের অভিযোগ থেকে মুক্তি দিল তাঁকে। একই সঙ্গে নরসিং যাদবের রিও অলিম্পিকে নামার অনুমতিও দিয়ে দিল তারা।
    জাতীয় ডোপ বিরোধী সংস্থা বা ‘নাডা’ অনেক আগেই ছাড় দিয়েছে নরসিংকে। তার আটচল্লিশ ঘণ্টার মধ্যে আবার ছাড়পত্র দিয়ে দিল বিশ্ব কুস্তি সংস্থাও। রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়ার প্রেসিডেন্ট ব্রিজভূষণ সরণ সিং বলেছন, ‘নরসিংকে বিশ্ব রেসলিং ফেডারেশনও সমস্ত অভিযোগ থেকে মুক্ত করে দিয়েছে। ও রিওতে নামতে পারে।’
    রিওতে নামতে নরসিংয়ের অবশ‌্য দরকার ওয়াডা বা বিশ্ব ডোপ বিরোধী সংস্থার ছাড়পত্র। এখনও পর্যন্ত যা জোটেনি নরসিংয়ের। বিশ্ব রেসলিং সংস্থা ২৬ বছরের ভারতীয় কুস্তিগীরকে ছাড়পত্র দেওয়ায় সব মহলেই বলা হচ্ছে, ওয়াডাও নরসিংকে রিওতে নামার অনুমতি দেবে।
    ডোপে ধরার পড় নরসিং দাবি করেছিলেন, তাঁকে ফাঁসানো হয়েছে। তাঁর অভিযোগ সত্যি বলে প্রমাণিত হয়েছে। যে কারণে জাতীয় ডোপ বিরোধী সংস্থা নরসিংকে ছাড় দিয়ে দিয়েছে। নরসিং এখন তাকিয়ে বিশ্ব ডোপ বিরোধী সংস্থার দিকে।
    নরসিংয়ের ঘটনা শুধু ভারতীয় কেন, বিশ্ব খেলাধুলোর জগতেও আলোড়ন ফেলে দিয়েছে। ভারতীয় কুস্তিগীর কিন্তু প্রবল চাপের মধ্যেও নিজের ফোকাস হারাননি। যদি রিওর ছাড়পত্র পান, তা হলে নিজের সেরাটা দেওয়ার জন্য মুখিয়ে রয়েছেন নরসিং।

    No comments