• Breaking News

    মোহনবাগান মাঠে নৈশালোকে প্রতিযোগিতামূলক ফুটবল, প্রায় আড়াই দশক পর

    [caption id="attachment_1104" align="alignleft" width="300"]ছবি সৌজন্য - মোহনবাগান ফ্যানাটিকস ছবি সৌজন্য - মোহনবাগান ফ্যানাটিকস[/caption]

    রাইট স্পোর্টস ডেস্ক

    শেষ কবে মোহনবাগান মাঠে নৈশালোকে প্রতিযোগিতামূলক ম্যাচ হয়েছিল? প্রদর্শনী ম্যাচ নয়, প্রতিযোগিতামূলক ম্যাচ?
    ময়দানের বটতলা বলছিল, আটের দশকের শেষ দিকে। সম্ভবত অল এয়ারলাইন্স কাপ, ১৯৮৯। সে-ও ২৬ বছর আগের কথা। আর ফ্লাডলাইটে প্রথম ম্যাচ ১৯৭৭ সালে, আজ থেকে ৩৯ বছর আগে। বহুদিন ধরেই আলোর অবস্থা খারাপ ছিল। গত শতকের নয়ের দশকের মাঝামাঝি থেকে খেলা হয়ইনি প্রায়। মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হয়ে এসে এবং রাজ্য সরকারের ক্রীড়া দপ্তরের উদ্যোগে এ-বছর ফেব্রুয়ারি মাসে আবার নতুন করে শুরু করা হয় মোহনবাগান মাঠে নৈশালোকে ফুটবল। সেই দিনই জানানো হয়েছিল, এবার কলকাতা লিগের ম্যাচ ঘরের মাঠে রাতের আলোয় খেলবে মোহনবাগান।
    শনিবার, সন্ধেবেলা, সেই মাঠেই মোহনবাগান এবারের কলকাতা লিগে প্রথম ম্যাচ খেলতে নামছে নৈশালোকে। বিপক্ষে এরিয়ান। বয়সে বছর পাঁচেকের বড় এরিয়ান। কিন্তু সাফল্য বা প্রভাবে ধারেকাছে আসার জায়গায়ই নেই। এবারের লিগে এরিয়ান এখন আছে অষ্টম স্থানে। দুটি ম্যাচ খেলে এক পয়েন্ট। এক গোল দিয়ে চার গোল খেয়েছে। অন্য দুই প্রধানের মতোই মোহনবাগানেরও জিতেই শুরু করা উচিত কলকাতা লিগ অভিযান।
    কলকাতা লিগে কোচ হিসাবে থাকবেন শঙ্করলাল চক্রবর্তী, আগেই জানিয়ে দেওয়া হয়েছিল ক্লাবের তরফে। সঞ্জয় সেন অবশ্যই আছেন দলের সঙ্গে, কিন্তু তাঁর প্রধান দায়িত্ব আই লিগের দিকে তাকিয়ে দল তৈরি করা। কলকাতা লিগে শঙ্করই সামলাচ্ছেন সব। সেই হিসাবে তাঁরও পরীক্ষা শুরু আজ থেকেই।
    মোহনবাগান জনতার প্রশ্ন অবশ্য একটাই। ড্যানি সিবোর্নকে কি খেলতে দেখা যাবে? সবে এসেছেন, মাঠে নামানোর ঝুঁকি সম্ভবত নিচ্ছে না মোহনবাগান। গোটা মরসুম সামনে, বৃষ্টিও চলছে। এসেই এমন মাঠে ম্যাচ খেলতে হলে বাড়তি চাপ। তাই সিবোর্নকে খেলতে দেখার আশা নেই বলাই শ্রেয়।

    No comments