• Breaking News

    ক্রিকেটের প্রসারে মার্কিন মুলুকে ধোনি-বিরাটরা

    5cc90b40-e7e5-4784-9cc3-9cc6cf878cc6রাইট স্পোর্টস ডেস্ক
    শুধু উপমহাদেশ বা ইংল্যান্ড, অস্ট্রেলিয়াতে আর আটকে থাকতে চাইছে না ক্রিকেট। বিশ্বায়ণের জন্য এ বার মার্কিন মুলুকে পা দিতে চলেছে ক্রিকেট। অগাস্ট মাসে সেখানেই টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে দুটো কুড়ি-বিশের ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। ২৭ ও ২৮ অগাস্ট ফ্লোরিডাতে।
    মঙ্গলবার মুম্বইয়ে ওয়ার্কিং কমিটির সভার পর বিসিসিআই প্রেসিডেন্ট অনুরাগ ঠাকুর বলেছেন, ‘নতুন জায়গায় ক্রিকেটকে ছড়িয়ে দেওয়াটাই আমাদের লক্ষ‌্য। সেই লক্ষ্য নিয়েই আমেরিকাতে আমরা দুটো টি-টোয়েন্টি ম্যাচ খেলব।’
    ফ্লোরিডার লডারহিলে গত সপ্তাহে দুই বোর্ডের কর্তারা বৈঠকে বসেছিলেন, পুরো পরিস্থিতি খতিয়ে দেখার জন্য। সেন্ট্রাল ব্রোওয়ার্ড পার্ক স্টেডিয়াম তাঁদের পছন্দই হয়েছিল। যার পর সেখানে ম্যাচ করার ব্যাপারে সবুজ সঙ্কেত দিয়েছেন দুই ক্রিকেট বোর্ডের কর্তারা। তার পরই ভারতীয় বোর্ডের তরফে জামাইকাতে আমেরিকান দূতাবাসে টি-টোয়েন্টি টিমের তালিকা জমাও করা হয়েছে।
    বিসিসিআই প্রেসিডেন্ট অনুরাগ ঠাকুরের কথায়, ‘আমেরিকাতেও প্রচুর ক্রিকেট প্রেমী রয়েছেন। দুটো টি-টোয়েন্টি ম্যাচ তাঁরা দেখতে পাবেন। সে দিক থেকে দেখতে গেলে এটা তাঁদের কাছে একটা বড় প্রাপ্তি হতে পারে।’
    মার্কিন মুলুকে ক্রিকেটকে তুলে ধরার চেষ্টা চলছে কিছু দিন ধরেই। শেন ওয়ার্ন, শচীন তেন্ডুলকররা প্রাক্তনদের নিয়ে মশলা ম্যাচও আয়োজন করেছিলেন। মাঠে লোকও হয়েছিল। সেটাই এ বার সার্বিক ভাবে কাজে লাগাতে নেমে পড়ল ভারতীয় বোর্ড।

    No comments