• Breaking News

    ড্র করে গ্যালারির ধিক্কার জুটল নেইমার ও কোচের

    Neymarব্রাজিল-০ ‌: দক্ষিণ আফ্রিকা-০

    রাইট স্পোর্টস ডেস্ক

    ইতিহাসকেই চ্যালেঞ্জ জানাতে চেয়েছেন নেইমাররা। অলিম্পিকে কখনও সোনা না জেতার আক্ষেপ মিটিয়ে দেবেন এ বার। দেশবাসীর সামনে, ঘরের মাঠে।

    স্বপ্ন যাই হোক তার প্রতিফলন মাঠে নেই!

    অলিম্পিকের প্রথম ম্যাচেই দক্ষিণ আফ্রিকার কাছে আটকে গেল ব্রাজিল। নেইমার, গাব্রিয়েল, খেসুসরা অসংখ্য সুযোগ নষ্ট করায় গোলশূন্য শেষ হয় ম্যাচ।

    ড্র করায় ব্রাজিলের অবশ্য খুব বেশি চাপে না পড়ারই কথা। গ্রুপের অন্য দুই টিম ডেনমার্ক আর ইরাকের ম্যাচও গোলশূন্য। অন্য টিম নয়, ব্রাজিল জিততে না পারায় ম্যাচের পর গ্যালারির ধিক্কার জুটল কোচ রজার মিকেল এবং নেইমার সহ পুরো টিমের।

    ব্রাজিলের কোচ মিকেল কিন্তু গ্যালারির সমালোচনাকে খুব বেশি গুরুত্ব দিচ্ছেন না। তাঁর কথায়, ‘ঘরের মাঠে ম্যাচ যখন, তার উপর সেটা যদি অলিম্পিক হয়, চাপ তো থাকবেই। প্রত্যাশা পূরণ করাটা আমাদের কাজ। সেটা না করতে পারলে সমালোচনা নিতেই হবে।’

    নেইমারদের অলিম্পিকের উদ্বোধনী ম্যাচটা জেতাই উচিত ছিল। প্রথমার্ধে কিছু গোলের সুযোগ আসে। যা কাজে লাগাতে পারেননি ফুটবলাররা। বিরতির পরেই লাল কার্ড দেখে বেরিয়ে যান দক্ষিণ আফ্রিকার মথোবি মালা। তখন ৫৯ মিনিট। পরের তিরিশ মিনিটে নেইমারদের পায়ে গোল দেখা যাবে না, মেনে নিতে পারেননি ব্রাজিলের সমর্থকরা।

    নেইমার অবশ্য চাপটা ধরে রাখার চেষ্টা করেছিলেন। তাঁর একটা শট প্রতিপক্ষ কিপার আটকে দেন।

    এত গোল মিস হওয়া নিয়ে বেশ চিন্তায় ব্রাজিল কোচ। মিকেল বলেছেন, ‘প্রথম ম্যাচ। কিছুটা সময় দিতেই হবে সবাইকে। স্কোরলাইন যতই খারাপ দেখাক, আমরা কিন্তু ম্যাচটা এক তরফা খেলেছি। গোলটা করতে পারিনি। সেটা পরের ম্যাচে নিশ্চয় করে দেখাবে প্লেয়াররা।’

    ব্রাজিলের পরের ম্যাচ রবিবার, ইরাকের বিরুদ্ধে, ব্রাসিলিয়াতে।

    ব্রাজিল‌: ওয়েভার্তন, জেকা, মার্কুইনিওস, রদরিগো, সান্তোস (উইলিয়াম), তিয়াগো, রেনাতো (রাফিনিয়া), আন্দারসন (লুয়ান), গাব্রিয়েল, খেসুস, নেইমার।

    ক্যাপশন‌: হতাশ। ম্যাচ ড্র হওয়ার পর নেইমার। ছবি— টুইটার

    No comments