• Breaking News

    আজ রাতেই দেখুন নেইমারকে

    ব্রাজিল-দক্ষিণ আফ্রিকা, আজ রাত সাড়ে ১২টা


    রাইট স্পোর্টস ডেস্ক

    neymar rio

    মারাকানাজো এখনও পিছু ছাড়েনি ব্রাজিলের!

    সেই ১৯৫০ বিশ্বকাপের শেষ ম্যাচে উরুগুয়ের কাছে হার এবং হাহাকারের রেশ চলছে এই ৬৬ বছর ধরে। ২০১৪য় নিজেদের দেশেই বসেছিল বিশ্বকাপের আসর, আবার। ব্রাজিলের কোনও খেলা ছিল না মারাকানায়। একমাত্র ফাইনালে উঠলে সুযোগ পাওয়া যেত মারাকানায় খেলার এবং মারাকানাজো ভোলানোর। সেমিফাইনালেই সেই স্বপ্ন ধূলিসাৎ করে দেয় জার্মানি।

    এবার অলিম্পিক। নিজেদের দেশে বিশ্বকাপ জেতা হয়নি, ঠিক আছে। অলিম্পিকের সোনা এবার চাই-ই ব্রাজিলের। ১২ বারের চেষ্টায় সোনার পদক একবারও আসেনি, মেনে নিতে কষ্ট হচ্ছে পাঁচবারের বিশ্বকাপজয়ীদের। দেশের মাঠে খেলা বলেই কোমর বেঁধে লেগে পড়েছেন সবাই। অবস্থা এমন যে, কোপা শতবার্ষিকীকে আমল না-দিয়ে নেইমারকে খেলানো হচ্ছে অলিম্পিকেই। মারাকানাজো ভোলাতে হবে, যে কোনও মূল্যে এবার। তাই এবারও শুরুতে মারাকানায় নেই কোনও খেলা!

    আজই শুরু হচ্ছে ব্রাজিলের অভিযান। ব্রাসিলিয়ার মানে গারিনচা স্টেডিয়ামে। বিপক্ষে দক্ষিণ আফ্রিকা। খেলা শুরু রাত সাড়ে বারোটায়। ব্রাজিল আছে গ্রুপ এ-তে। বাকি দুই দেশ ডেনমার্ক ও ইরাক। অলিম্পিকে মোট ১৬ দেশ খেলছে। চারটি গ্রুপে বিভক্ত দেশগুলি। গ্রুপ পর্যায়ের খেলা শেষে প্রতিটি গ্রুপের সেরা দুটি দেশ যাবে কোয়ার্টার ফাইনালে।

    ব্রাজিল গতবার ফাইনালে উঠে হেরেছিল মেক্সিকোর কাছে। মেক্সিকো তো আছেই, জার্মানির সঙ্গেই আছে গ্রুপ সি-তে। গ্রুপ ডি-তে আবার পর্তুগাল ও আর্জেন্তিনা একসঙ্গে, যদিও ক্রিস্তিয়ানো রোনালদো বা লিওনেল মেসি কেউই নেই দু’দলে। মেসির তো থাকার প্রশ্নই নেই, অবসর নিয়েছেন বলে। আর্জেন্তিনা দলেও নেই তারকাদের কেউ। নাইজেরিয়া ও কলম্বিয়া আছে গ্রুপ বি-তে।

    ব্রাজিল অবশ্য এখন আর কিছু ভাবতে রাজি নয়। বিশ্বকাপ আর কোপায় হারের দুঃখ ভুলতে তাঁদের একমাত্র চাহিদা এখন অলিম্পিকের সোনা!

    No comments