• Breaking News

    বরদলুই জিততে ব্যর্থ ইস্টবেঙ্গল

    ইস্টবেঙ্গল ১      থ্রি স্টার নেপাল ২


    (আদিলেজা ৮৪)         (দেবেন্দ্র ৯০+৩, বিজেএম ৯৮)


     

    রাইট স্পোর্টস ডেস্ক

    east_bengal_logo

    আইএসএল শুরুর ২৪ ঘন্টা আগে অসম থেকে ট্রফি জিতে আনতে ব্যর্থ ইস্টবেঙ্গল।

    গোল খাচ্ছিল না। খেল যখন, দশ মিনিটের মধ্যে পরপর দুটো। এমন সময়, যখন ঘুরে দাঁড়ানো কঠিন। ফলে, বরদলুই ট্রফির ফাইনালে হেরে গেল থ্রি স্টার নেপালের কাছে, ১-২ ব্যবধানে। পুজোর আগে অসম থেকে ট্রফি নিয়ে ফেরা হল না আর!

    পরপর খেলে যাওয়ার ক্লান্তির কারণেই হয়ত, দুই দলই তেমন ভাল খেলতে পারেনি ম্যাচে। প্রথমে গোল করে এগিয়ে গিয়েছিল ইস্টবেঙ্গলই। তবে, সেই গোল ৮৪ মিনিটে। আদিলেজা আবারও গোল পেয়েছিলেন, জিতেন মুর্মুর ক্রস থেকে, জোরালো হেডে। মিনিট দশেক সেই ব্যবধান ধরে রাখতে পারলেই আরও একটি ট্রফি। টানা সাতবার কলকাতা লিগজয়ী ইস্টবেঙ্গল পারেনি।

    নির্ধারিত ৯০ মিনিট শেষ হওয়ার মুখে সহকারী রেফারি যখন ইনজুরি টাইম দেখালেন চার মিনিট, ইস্টবেঙ্গল তখনও এগিয়েই। কিন্তু ইনজুরি টাইম শেষ হওয়ার এক মিনিট আগে, ৯৩ মিনিটে, গোল শোধ করে নেপালের ক্লাব। দেবেন্দ্র তামাংয়ের শট ঠিকঠাক গ্রিপ করতে পারেননি গোলরক্ষক দিব্যেন্দু, ১-১।

    অতিরিক্ত সময়ে, ম্যাচের ৯৮ মিনিটে দ্বিতীয় গোল পায় নেপালের থ্রি স্টার। গোলদাতা বিজেএম। প্রতিযোগিতায় প্রথমবার পিছিয়ে পড়ে ইস্টবেঙ্গল। তারপরও ২১ মিনিট সময় পেয়েছিল। কিন্তু গোল আর শোধ হয়নি। ১১১ মিনিটে দুই দলের দুজন ফুটবলারকে লাল কার্ড দেখতে হওয়ায় বাকি মিনিট দশেক দুটি দলকেই খেলতে হয় দশজনে। কোনও দলই তাই বাড়তি ফুটবলার কাজে লাগানোর সুযোগ পায়নি।

    জিতলে ১৯৯২ সালের পর আবার গুয়াহাটি থেকে ট্রফি নিয়ে ফিরতে পারত ইস্টবেঙ্গল। কিন্তু ১৯৯৬ সালে শেষবার ফাইনালে উঠেও যেমন ট্রফি ছাড়াই ফিরে আসতে হয়েছিল, ২০ বছর পর পুনরাবৃত্তি সেই ঘটনার। দং-আদিলেজা বিদেশি জুটি পারল না লালহলুদের ঘরে আরও একটি ট্রফি আনতে।

    No comments