• Breaking News

    ছন্দে রোনালদো, তবু রেয়াল থমকে গেল নিজেদের ভুলে

    বরুসিয়া ডর্টমুন্ড-২ ‌: রেয়াল মাদ্রিদ-২


    (আবামইয়াং ৪৩’, স্কার্লে ৮৭’) (রোনালদো ১৭’, ভারানে ৬৮’)




    [caption id="attachment_1781" align="alignleft" width="244"]গোলের উৎসব রোনালদোর। ছবি— টুইটার গোলের উৎসব রোনালদোর। ছবি— টুইটার[/caption]

    রাইট স্পোর্টস ডেস্ক

    জিনেদিন জিদানের সঙ্গে তাঁর হাসি মুখের ছবিটাই বলে দিচ্ছিল, বিতর্ক মিটে গিয়েছে।

    শুধু কোচ কেন, তাঁর ভক্তকুলও তো কম সন্তুষ্ট নয়! মরসুমের সেরা ফুটবল দেখা গেল ক্রিস্তিয়ানো রোনালদোর পায়ে। গোল করলেন ম্যাচের শুরুতেই। জার্মান টিমের বিরুদ্ধে আরও এক বার সফল তিনি।

    তবু, বিতর্ক মিটল কই? ১১ মিনিটে বক্সের মধ্যে সিআর সেভেনের হ্যান্ডবলটা নিয়ে ব্যাপক হইচই!

    বিতর্ক থেকে গেল রেয়াল মাদ্রিদকে নিয়েও! চলতি মরসুমে সব মিলিয়ে টানা তিনটে ড্র করে ফেলল গত বারের চ্যাম্পিয়নরা। শেষ মুহূর্তে গোল খাওয়ার রোগটাও সারানো গেল না জিদানের টিমের। তার উপর আবার কিপার নাবাসের ভুলে খেতে হল প্রথম গোল। দু-দু’বার এগিয়ে গিয়েও বরুসিয়া ডর্টমুন্ডের বিরুদ্ধে ২-২ ড্র করল রেয়াল। অন্য দিক থেকে আবার দেখলে গ্রুপ লিগের ম্যাচে বাইরের মাঠ থেকে তুলে নিয়ে একটা পয়েন্টও অত্যন্ত গুরুত্বপূর্ণ।

    ম্যাচের পর জিদান বলেওছেন, ‘প্লেয়ারদের কথা ভেবে অত্যন্ত খারাপ লাগছে। ওরা নিজেদের সেরাটা উজাড় করে দিয়েছে। কিন্তু আবার একই ঘটনা ঘটল। শেষ মুহূর্তের গোলে আমরা দুটো পয়েন্ট হারালাম।’

    ম্যাচের শুরু থেকে রোনালদো চমৎকার খেলেন। এই মরসুমে এটাই তাঁর সেরা ম্যাচ। কিন্তু ১৭ মিনিটে তাঁর গোলের আগেই কিন্তু ডর্টমুন্ড এগিয়ে যেত, যদি রোনালদোর হ্যান্ডবলটা রেফারি পেনাল্টি দিতেন। ১১ মিনিটে আবামইয়াংয়ের ফ্রি কিক বক্সের মধ্যে হ্যান্ডবল করেন রোনালদো। দেখা মনে হবে না অনিচ্ছাকৃত হাতে লেগেছে। এর ছ’মিনিট পরেই ১-০ রোনালদোর। ১০টা পাস খেলে এসে গ্যারেথ বেল পাস বাড়ান সিআর সেভেনকে। সেখান থেকেই কোণাকুণি শটে ১-০।

    এগিয়ে যাওয়ার পর রেয়াল কিন্তু বেশ চাপেই রেখেছিল হোম টিম বরুসিয়াকে। কিন্তু বিরতির ঠিক আগে আবামইয়াং ১-১ করেন রেয়াল কিপার নাবাসের ভুলে। ৬৮ মিনিটে ফের ২-১। বেঞ্জেমার শট প্রথমে পোস্টে লেগে ফিরে আসে। ফিরতি বল থেকে গোল ভারানের। ম্যাচটা পুরোপুরি দখল নিয়েও শেষ মুহূর্তে আবার ২-২ হয়ে যায়। পরিবর্ত হিসেবে নামা আন্দ্রে স্কার্লের গোলে।

    No comments