• Breaking News

    দিল্লি সমর্থকদের মাঠে আসার নিমন্ত্রণ জামব্রোতার

     

    আইএসএল মিডিয়া রিলিজ

    dd-vs-neu

    দিল্লি ডায়নামোসের কোচ জিয়ানলুকা জামব্রোতা বিশেষভাবে আমন্ত্রণ জানিয়েছেন দিল্লির সমর্থকদের। হিরো ইন্ডিয়ান সুপার লিগে শনিবার তাঁদের ঘরের মাঠে নর্থইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে ম্যাচে দিল্লির জওহরলাল নেহরু স্টেডিয়াম ভরিয়ে দিতে।

    এখনও অপরাজিত দিল্লি ডায়নামোস তৃতীয় আইএসএল-এ ঘরের মাঠে প্রথম খেলতে নামছে শনিবার। অথচ, নিজেদের মাঠেই গত দুবছর তাদের সমর্থকরা সংখ্যায় কম থেকে গিয়েছিলেন, নর্থইস্টের সমর্থকদের তুলনায়! রাজধানী শহরে নর্থইস্ট সমর্থক সংখ্যায় প্রচুর। জামব্রোতা মনে করছেন,মাঠের বাইরেও সমর্থকদের সঙ্গে সংখ্যায় সমান-সমান হওয়াটা গুরুত্বপূর্ণ।

    ‘অবশ্যই মাঠে চাই সমর্থকদের। দিল্লি সমর্থকদের বিশেষভাবে আমন্ত্রণ জানাচ্ছি, মাঠে আসুন। আমরা চাই আপনাদের সমর্থন। কেরলে শেষ ম্যাচটা খেলেছিলাম ওদের ৬০ হাজার দর্শকের সামনে। ফুটবলাররা ভয় পায় না এমন পরিস্থিতিতে,বরঞ্চ উদ্বুদ্ধ হয় আরও ভাল খেলতে। অমন পরিবেশে খেলার আনন্দই আলাদা,’ বলেছেন ইতালির হয়ে বিশ্বকাপজয়ী প্রাক্তন ফুটবলার ও কোচ।

    দুই ‘অ্যাওয়ে’ ম্যাচ থেকে ৪ পয়েন্ট আছে দিল্লির সংগ্রহে। জামব্রোতা মনে করছেন, দলে ভারসাম্য রাখাটাই এখন আসল কাজ। বিশেষ করে যখন পরের ম্যাচটাও শীঘ্রই চলে আসছে কাছে।

    ‘কেরল ম্যাচে কিছু সমস্যা হয়েছিল। কারণ, চেন্নাইয়ের বিরুদ্ধে খেলার পরপরই খেলতে হয়েছিল। নর্থইস্টের বিরুদ্ধেও সেরাটাই দেওয়ার চেষ্টা করবে সবাই। জানি, রোজ রোজ একই স্তরে পারফরম্যান্স ধরে রাখা অসম্ভব। তাই আসল লক্ষ্য হল, ফুটবলাররা যেন আক্রমণ এবং রক্ষণ, কোনও বিষয় থেকেই নজর না সরিয়ে নেয়,’ বলেছেন জামব্রোতা।

    নর্থইস্ট ইউনাইটেড এফসি-র কোচ নেলো ভিনগাদাও মনে করছেন, দুটি ম্যাচের মাঝে ফুটবলারদের ‘রিকভারি’ বা শারীরিক দিক দিয়ে সুস্থ থাকার মতো অবস্থায় রাখার দিকে মন দেওয়াটাই বেশি জরুরি। বিশেষ করে শেষ ম্যাচের পর যেখানে প্রায় একঘন্টা তাঁদের খেলতে হয়েছিল ১০ জনে। নর্থইস্ট পিছিয়ে পড়েছিল যখন তাদের ডিফেন্ডার নির্মল ছেত্রী সরাসরি লাল কার্ড দেখেছিলেন। কিন্তু, ফুটবলাররা দমে যাননি তাতেও। এফসি পুনে সিটিও দশজনে হয়ে গিয়েছিল দ্বিতীয়ার্ধে। তাদের ঘরের মাঠে ন্যূনতম ব্যবধানে হারিয়ে নর্থইস্ট উঠে এসেছে শীর্ষে আবার।

    ‘দশজনে খেলেছিলাম ঘন্টাখানেক। প্রচুর শক্তি খরচ হয় এমন অবস্থায়। কিন্তু দলের চরিত্র জানি। আবারও সেরাটাই দেওয়ার চেষ্টা করবে সবাই, মাঠে,’ মনে করছেন পর্তুগিজ কোচ।

    ‘শুরুর দিন থেকে ধরলে, সব দলই ক্রমাগত উন্নতি করছে। আমাদের ব্যাপারটাও ভাবুন। এর মধ্যেই চারটে ম্যাচ খেলে ফেলেছি, আরও একটা ম্যাচ শনিবার। কিন্তু অজুহাতের জায়গা নেই। এমন একটা দলের বিরুদ্ধে খেলব যারা এই মরসুমে প্রথমবার খেলছে ঘরের মাঠে এবং যারা দল হিসাবে বেশ ভাল,’ বলেছেন ভিনগাদা।

    আইএসএল-এর তৃতীয় মরসুমে আপাতত লিগ তালিকায় শীর্ষে আছে নর্থইস্ট ইউনাইটেড, ৪ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে। আর ঘরের মাঠে প্রথম খেলতে নামার আগে দিল্লি ডায়নামোসের সংগ্রহে ২ ম্যাচে ৪ পয়েন্ট, আছে চতুর্থ স্থানে।

    No comments