• Breaking News

    ঘরের মাঠে টানা ৩ ম্যাচ থেকে ৯ পয়েন্ট চায় পুনে

    আইএসএল মিডিয়া রিলিজ

    punevs-neu

    পরপর তিনটি ম্যাচই ঘরের মাঠে। এফসি পুনে সিটির লক্ষ্য এই তিন ম্যাচ থেকে ৯ পয়েন্ট নিয়ে তৃতীয় হিরো ইন্ডিয়ান সুপার লিগের সেমিফাইনালে পৌঁছনোর দিকে অনেকটা এগিয়ে যাওয়া।

    এফসি গোয়ার বিরুদ্ধে ম্যাচের একেবারে শেষ দিকে গোল পেয়ে গত সপ্তাহে পয়েন্ট পাওয়া শুরু করেছিল পুনে। বাইরে থেকে এবার ফিরছে ঘরের মাঠে। নর্থইস্ট ইউনাইটেড এফসি-র বিরুদ্ধে খেলবে বালেওয়াড়ির শিব ছত্রপতি স্পোর্টস কমপ্লেক্স-এ, বুধবার।

    নর্থইস্টের বিরুদ্ধে খেলার পর আরও দুটি ‘হোম’ ম্যাচ খেলবে কেরালা ব্লাস্টার্স (১৭ অক্টোবর) ও চেন্নাইয়িন এফসি-র (২৩ অক্টোবর) বিরুদ্ধে। সহকারী কোচ মিগেল পরিষ্কার জানিয়ে দিয়েছেন, এই তিনটি ম্যাচ থেকে পুরো পয়েন্ট পাওয়া ছাড়া আর কোনও কিছুতেই সন্তুষ্ট হতে রাজি নন তাঁরা।

    ‘তিনটে হোম ম্যাচ পরপর। প্রতিটাই গুরুত্বপূর্ণ। কারণ এই তিনটি ম্যাচ থেকে ৯ পয়েন্ট পেলে অনেকটা এগিয়ে যেতে পারব সেমিফাইনালের দিকে। প্রথম খেলা নর্থইস্টের বিরুদ্ধে। জানি ওরা ছন্দে আছে। কিন্তু ঘরের মাঠে খেলছি আর গোয়ার বিরুদ্ধে জেতার পর ভাল খেলার আত্মবিশ্বাস বেড়েছে,’ বলেছেন মিগেল।নর্থইস্ট এবং কেরল ম্যাচেও তিনই থাকবেন সহকারী কোচ হিসাবে বেঞ্চে কারণ চিফ কোচ আন্তোনিও আবাস চার ম্যাচের জন্য নির্বাসনে রয়েছেন।

    এফসি গোয়ার বিরুদ্ধে নাটকীয় জয়ে ৩ পয়েন্ট পেয়েছিল পুনে, ম্যাচের ৯০ মিনিটে। দলের পারফরম্যান্স সন্তুষ্টি বাড়িয়েছিল, বিশেষ করে মার্কি ফুটবলার মহম্মদ সিসোকো প্রথম ম্যাচেই মাঝমাঠ থেকে খেলার ফলে সরাসরি প্রভাব ফেলায়। দুর্দান্ত খেলেছিলেন সঙ্গী জোনাথন লুক্কাও, যাঁর পারফরম্যান্সও একই রকম প্রশংসিত হয়েছিল।

    মিগেল জানিয়েছেন, ‘দুজনে একসঙ্গে খেলেছিল প্রথমবার। কিন্তু খেলা দেখে বোঝাই যায়নি প্রথম একসঙ্গে খেলছে। যত খেলবে, আরও ভাল হবে বোঝাপড়া, খুলবে খেলাও।’

    উল্টোদিকে নর্থইস্ট ইউনাইটেড পরপর দুটি ম্যাচ ঘরের মাঠে জিতে মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধে বাইরে খেলতে এসে প্রথম ম্যাচেই হেরেছিল। পর্তুগিজ কোচ নেলো ভিনগাদার এখন একমাত্র লক্ষ্য, ঘরের মাঠে অপরাজিত আখ্যা ধরে রেখে বাইরেও নিজেদের প্রমাণ করা।

    ‘দলের ফুটবলারদের খেলায় গর্বিত। কিছু ভুল হয়েছে,কয়েকটা সুযোগও হারিয়েছে। কিন্তু এটাই ফুটবল। এই ভুলগুলো হবেই কারণ, মানুষ খেলে, রোবট বা মেশিন নয়। পারফরম্যান্স ধরে রাখি, ম্যাচের ফল নয়। মুম্বই ছেড়েছি হারের আগের চেয়েও আরও বেশি আশাবাদী হয়ে,’ বলেছিলেন ভিনগাদা, মুম্বইয়ের কাছে দিয়েগো ফোরলানের একমাত্র পেনাল্টি গোলে হেরে যাওয়ার পর।

    অন্তত একটি পয়েন্ট তুলে নেওয়ার সুযোগ পেয়েছিল নর্থইস্ট ওই ম্যাচে, কিন্তু বহু সুযোগ তৈরি করেও গোল পায়নি। পরের ম্যাচে পুনের বিরুদ্ধে একের বেশি পয়েন্ট পেতে চাইলে এমনভাবে সুযোগ হারালে চলবে না।

    তিন ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে লিগ তালিকার শীর্ষেই আছে নর্থইস্ট ইউনাইটেড।

    No comments