• Breaking News

    পিছিয়ে পড়েও পাকিস্তানকে হারাল ভারত

    14804837_10154507485638820_597440932_nরাইট স্পোর্টস ডেস্ক
    হকিতে এখন শুধু র‍্যাঙ্কিংয়েই যে ভারত এগিয়ে তা নয়। তার প্রতিফলন পড়ছে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচেও। চতুর্থ এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে গ্রুপ লিগের ম্যাচে পিছিয়ে পড়েও পাকিস্তানকে ৩-২ হারাল ভারত। থেকে গেল গ্রুপের শীর্ষে। মালয়েশিয়ার কুয়ানতান-এ।
    ম্যাচের শুরুতে আক্রমণে গিয়েছিল পাকিস্তান। ভারতীয় ডিফেন্ডাররা রুখে দেন। তারপর আক্রমণ। এবং ২২ মিনিটে ভারতকে এগিয়ে দেন উঠতি প্রতিভাবান প্রদীপ মোর, ১৩তম ম্যাচে নিজের প্রথম গোল করে। পাকিস্তানকে ম্যাচে ফিরিয়ে এনেছিলেন মহম্মদ রিজওয়ান সিনিয়র, ৩১ মিনিটে গোল শোধ করে। ৩৯ মিনিটে এগিয়ে দিয়েছিলেন মহম্মদ ইরফান জুনিয়র।
    ভারত অবশ্য পিছিয়ে থাকেনি বেশিক্ষণ। ৪৩ মিনিটে ভারতের হয়ে রুপিন্দার পাল সিং ২-২ করেন পেনাল্টি কর্নার থেকে। ঠিক তার পরের মিনিটেই তালবিন্দর সিংয়ের ক্রসে স্টিক ছুঁইয়ে ৩-২ করেছিলেন রমনদীপ সিং। ভারতীয়রা আর চিরশত্রুদের গোল করতে দেননি বাকি সময়ে।
    পাকিস্তান শুরু করেছিল তেড়েফুঁড়ে। প্রথম মিনিটেই পেনাল্টি কর্নার পেয়েছিল পাকিস্তান। কিন্তু মহম্মদ আলিম বিলালের ড্র্যাগ ফ্লিক প্যাড দিয়ে বাঁচিয়ে দিয়েছিলেন অধিনায়ক-গোলরক্ষক পি শ্রীজেশ। পরক্ষণেই ফিরতি বলে নেওয়া শট বাঁচান ঝাঁপিয়ে।
    ২২ মিনিটে প্রদীপের গোল খানিকটা খেলার গতির বিরুদ্ধে। পাকিস্তানের এক ডিফেন্ডারের স্টিক থেকে ছিটকে আসা বল ধরে, এগিয়ে, জোরালো শট নিয়েছিলেন যা পরাস্ত করেছিল পাকিস্তানের গোলরক্ষক ইমরান বাটকে। অলিম্পিকের জন্য রিজার্ভ তালিকায় ছিলেন মোর। এখন নিয়মিত খেলতে শুরু করেছেন ভারতের হয়ে এবং পাকিস্তানের বিরুদ্ধে গোলের পর নিশ্চিতভাবেই তাঁকে আরও বেশি করে চিনবেন ভারতীয়রা।
    রুপিন্দরের গোল ভারতের প্রথম পেনাল্টি কর্নার থেকে। আর তার পরের মিনিটেই রক্ষণ থেকে লং বল পাকিস্তান রক্ষণকে অপ্রস্তুতে ফেলে দেয় যখন সেই সুযোগ নিয়ে তলবিন্দরের ক্রস থেকে রমনদীপ গোল করেন। তৃতীয় কোয়ার্টারে মো চার গোল। দুই দলেরই দুটি করে।
    গ্রুপ লিগে ভারত এখন ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে। প্রথম ম্যাচে জাপানকে ১০-২ হারানোর পর দ্বিতীয় ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে ১-১ ড্র করেছিল ভারত। পাকিস্তান শুরুতে মালয়েশিয়ার কাছে ২-৪ হারের পর দক্ষিণ কোরিয়াকে হারিয়েছিল ১-০। তৃতীয় ম্যাচে ভারতের কাছে হেরে আবার পিছিয়ে পড়ল।
    ছয় দেশের এই এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে গ্রুপ লিগের সেরা চার দল পৌঁছবে সেমিফাইনালে। ভারত-পাকিস্তান হকিতে ১৬৫ ম্যাচে পাকিস্তান অবশ্য এখনও ভারতের চেয়ে এগিয়ে ৮২-৫৩!

    No comments