• Breaking News

    সেরা কোচের ‘অমল দত্ত’ পুরস্কার পাচ্ছেন মৃদুল

    রাইট স্পোর্টস ডেস্ক

    mridul-banerjee

     

    কলকাতা ফুটবল লিগের প্রিমিয়ার ডিভিশন এ শুরু হওয়ার আগে আইএফএ জানিয়েছিল, এবার লিগের সেরা কোচকে দেওয়া হবে অমল দত্তর নামাঙ্কিত পুরস্কার। সেই পুরস্কার প্রথম বছর পাচ্ছেন বাঙালি কোচ মৃদুল ব্যানার্জি।

    কলকাতা ফুটবল লিগে এবার রানার্স হয়েছে মহমেডান স্পোর্টিং। একসময় খেতাবজয়ী ইস্টবেঙ্গলের পাশাপাশিই ছিল। মোহনবাগানকে হারিয়েছে, ইস্টবেঙ্গলকে যদিও হারাতে পারেনি। তবু, দীর্ঘদিন পর রানার্স হয়েছে মহমেডান স্পোর্টিং। তাই সেরা কোচের পুরস্কার পাচ্ছেন মৃদুল।

    ইস্টবেঙ্গল, মোহনবাগান, মহমেডান – কলকাতার তিন বড় দলেই কোচিং করিয়েছেন। তবে, ইস্টবেঙ্গল ও মোহনবাগানে ছিলেন সহকারী কোচের দায়িত্বে।

    সিএফএল-এ চ্যাম্পিয়ন ইস্টবেঙ্গলের প্রধান কোচ ট্রেভর জেমস মর্গ্যান মাঝপথেই বাড়ি চলে গিয়েছিলেন। ফলে, মর্গ্যানের এই পুরস্কার পাওয়ার প্রশ্ন ছিল না। মোহনবাগানে সিএফএল-এর দায়িত্বে ছিলেন শঙ্করলাল চক্রবর্তী। কিন্তু মোহনবাগান বড় ম্যাচে না-খেলার কারণে পয়েন্ট তালিকায় পিছিয়ে পড়ে। মহমেডানের কাছে হেরেও যাওয়ায় সেরা কোচের পুরস্কার পাওয়ার ক্ষেত্রে শঙ্করলালের চেয়ে এগিয়ে যান মৃদুল।

    প্রয়াত অমল দত্তর নামে পুরস্কার। মৃদুলের অবশ্য মনে হচ্ছে, অমল দত্ত বেঁচে থাকলে খুশি হতেন একজন বাঙালি কোচকে এই পুরস্কার প্রথম বছরেই পেতে দেখলে।

     

    No comments